বিজ্ঞাপন

এসএসসি : চট্টগ্রামে প্রথমদিনেই অনুপস্থিত ৮০৯ জন

February 15, 2024 | 9:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলায় এসএসসি পরীক্ষার প্রথমদিনে মোট ৮০৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে সারাদেশে চলতি বছরের এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রথমদিনে বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলার ১ হাজার ১২৫টি বিদ্যালয় থেকে ২১৯ কেন্দ্রে মোট ১ লাখ ৪৫ হাজার ৫৯০ জন পরীক্ষার্থী অংশ নেয়ার কথা ছিল।

কিন্তু পরীক্ষা শেষে শিক্ষাবোর্ড থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৮০৯ জন পরীক্ষার্থী প্রথমদিনের পরীক্ষায় অনুপস্থিত ছিলেন। শতকরা হিসেবে মোট পরীক্ষার্থীর শূন্য দশমিক ৬৫ শতাংশ।

বিজ্ঞাপন

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথ সারাবাংলাকে বলেন, ‘প্রস্তুতি কম থাকা কিংবা দুর্গম এলাকায় ঠিকমতো পৌঁছাতে না পারা, এসব নানা কারণে প্রতিবছর অনুপস্থিতির ঘটনা ঘটে। এবার দেশের অন্যান্য শিক্ষাবোর্ডে আমরা খবর নিয়ে দেখেছি, সেখানেও প্রায় সমপরিমাণ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তবে আমাদের পক্ষ থেকে প্রস্তুতির কোনো ঘাটতি ছিল না। পরীক্ষাও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে।’

শিক্ষাবোর্ডের তথ্যানুযায়ী, চট্টগ্রামে ১২৮ কেন্দ্রে ৮৮ হাজার ৫৬২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছেন ৮৮ হাজার ৪৩ জন। অনুপস্থিত ছিলেন ৫১৯ জন।

কক্সবাজারে ৩১টি পরীক্ষা কেন্দ্রে ১৯ হাজার ৯৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ১৪৬ জন। অংশ নিয়েছেন ১৮ হাজার ৮০২ জন।

বিজ্ঞাপন

রাঙামাটি জেলায় ২১টি পরীক্ষা কেন্দ্রে ৬ হাজার ১৯৬ জনের মধ্যে অংশ নিয়েছেন ৬ হাজার ১৫৬ জন। অনুপস্থিত ছিলেন ৪০ পরীক্ষার্থী।

খাগড়াছড়ি জেলায় ২৪টি পরীক্ষা কেন্দ্রে ৭ হাজার ৩১১ জনের মধ্যে অনুপস্থিত ছিলেন ৬৮ জন। পরীক্ষা দিয়েছেন ৭ হাজার ২৪৩ জন।

বান্দরবান জেলায় ১৫টি পরীক্ষা কেন্দ্রে ৪ হাজার ১৩০ জনের মধ্যে অংশ নিয়েছেন ৪ হাজার ৯৪ জন এবং অনুপস্থিত ছিলেন ৩৬ জন পরীক্ষার্থী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন