বিজ্ঞাপন

অবশেষে পিএসজি ছাড়ছেন এমবাপ্পে

February 16, 2024 | 8:50 am

স্পোর্টস ডেস্ক

গত কয়েক বছর ধরে তার ক্লাব ছাড়া নিয়ে কম নাটক হয়নি। বহুবার গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত পিএসজিতেই থেকে গেছেন ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপ্পে। অবশেষে পিএসজিতে শেষ হচ্ছে এমবাপ্পে অধ্যায়। বিভিন্ন সংবাদমাধ্যম নিশ্চিত করেছে, এই মৌসুম শেষেই পিএসজি ছাড়ছেন তিনি। আর ক্লাব ছাড়ার কথা পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাফিকে নিজেই জানিয়েছেন এমবাপ্পে।

বিজ্ঞাপন

২০২১ সালে এমবাপ্পেকে পেতে রেকর্ড ২২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল রিয়াল মাদ্রিদ। এমবাপ্পে নিজেও রিয়ালে যাওয়ার ব্যাপারে আগ্রহী ছিলেন। শেষ পর্যন্ত পিএসজিতেই থেকে গিয়েছেন তিনি, করেছিলেন নতুন চুক্তিও। রিয়ালে খেলার স্বপ্নের কথা বরাবরই বলে এসেছেন এমবাপ্পে। এই মৌসুম শেষে পিএসজির সাথে চুক্তি শেষ হচ্ছে তার। বছরের শুরু থেকেই তাই নতুন করে গুঞ্জন উঠেছিল, এবার আর চুক্তির মেয়াদ বাড়াবেন না তিনি। পিএসজি ছেড়ে রিয়ালেই যোগ দেবেন এমবাপ্পে, নানা মাধ্যম জানিয়েছিল এটাই।

তবে আগেও যেহেতু এমন গুঞ্জন উঠেছে, তাই নিশ্চিতভাবে এমবাপ্পের পিএসজি ছাড়া নিয়ে কিছু বলতে পারছিল না কেউই। অবশেষে জানা গেলো, গত মঙ্গলবার নিজেই ক্লাব প্রেসিডেন্টকে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন এমবাপ্পে। এই মৌসুমই তাই পিএসজিতে তার অধ্যায় শেষ হচ্ছে। ফ্রি এজেন্ট হিসাবেই মৌসুম শেষ করবেন তিনি। পিএসজি ছেড়ে কোথায় যাচ্ছেন এমবাপ্পে, সেটা এখনো নিশ্চিত নয়। তবে খুব সম্ভবত রিয়ালেই পাড়ি জমাবেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

এদিকে শোনা যাচ্ছে, তিন বছর আগে এমবাপ্পের জন্য যে মোটা অংকের প্রস্তাব দিয়েছিল রিয়াল, এবার তেমনটা হচ্ছে না। বর্তমান বেতনের চেয়ে অনেক কমেই রিয়ালে যেতে হবে এমবাপ্পেকে। শেষ পর্যন্ত কোথায় ঠাই হয় এমবাপ্পের, সেটা জানা যাবে মৌসুম শেষেই।

বিজ্ঞাপন

২০১৭ সালে মোনাকো থেকে ধারে পিএসজিতে খেলতে আসেন এমবাপ্পে। এরপর তাকে কিনে নেয় পিএসজি। তখন থেকেই পিএসজির প্রাণভোমরা তিনি। ক্লাবের হয়ে ১৯৫ ম্যাচে ১৬৮ গোল করেছেন এমবাপ্পে। পিএসজির হয়ে পাঁচবার লিগ ওয়ানের শিরোপাসহ জিতেছেন বহু ট্রফি। শুধু বহু আরাধ্য চ্যাম্পিয়নস লিগটাই জেতা হয়নি এমবাপ্পের।

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন