বিজ্ঞাপন

নাহিদ দ্য ইনভেস্টিগেটর সিরিজের নতুন বই ‘মানিকপুরের নেকড়ে রহস্য’

February 16, 2024 | 6:00 pm

সারাবাংলা ডেস্ক

প্রকাশিত হয়েছে নাহিদ দ্য ইনভেস্টিগেটর সিরিজের তৃতীয় বই মানিকপুরের নেকড়ে রহস্য। ভারতীয় সীমান্তবর্তী এক গ্রাম মানিকপুর আর পরিত্যক্ত এক গোরস্থানকে ঘিরে ঘটা আশ্চর্য সব কাণ্ডের কারণ অনুসন্ধান করতে গিয়ে নাহিদের সঙ্গে পাঠকও দিশেহারা হয়ে পড়বেন। রহস্য-রোমাঞ্চ নাকি ভুতুড়ে কোনো কাহিনি পড়ছেন তা নিয়ে পড়বেন ধন্দে।

বিজ্ঞাপন

এখন বরং নাহিদ দ্য ইনভেস্টিগেটর সিরিজের প্রধান চরিত্র নাহিদ জামির পেশায় সাংবাদিক। দুর্গম পাহাড় আর গভীর অরণ্য ওকে টানে। কখনো অফিসের অ্যাসাইনম্যান্টে, কখনো নিছক শখে বেরিয়ে পড়ে রোমাঞ্চকর অভিযানে। জড়িয়ে পড়ে রহস্যজালে।

একাকী অ্যাডভেঞ্চারই প্রিয়। কখনো ঘটনাচক্রে সঙ্গী হিসেবে পেয়ে যায় রোমাঞ্চপ্রেমী কোনো যুবককে। প্রায় প্রতিটি অভিযানেই কীভাবে যেন ওর সঙ্গে জড়িয়ে পড়ে দুঃসাহসী, স্মার্ট কোনো তরুণী।

ছোটবেলা থেকে গোয়েন্দা বইয়ের পোকা দীর্ঘদেহী, শ্যাম বর্ণ এই তরুণ। রহস্য সমাধানে মূল অস্ত্র ধারালো মগজ আর সাংবাদিকের অনুসন্ধিৎসু মন। কেস সলভে নীরব হাতিয়ার গুগল, হোয়াটস অ্যাপ, জিপিএসসহ আধুনিক তথ্যপ্রযুক্তির চমক জাগানো অনুষঙ্গ।

বিজ্ঞাপন

মানিকপুরের নেকড়ে রহস্য বইটির ব্যাক কভারের তথ্য দেওয়া যাক।

পরিত্যক্ত গোরস্থানে হেঁটে বেড়ায় কারা? কলজে কাঁপানো কণ্ঠে শিষ দেওয়া জন্তুগুলোই বা কী? আকাশে উড়ে বেড়ানো দানব পাখি আর কালো পোশাকের ভুতুড়ে ছায়ামূর্তি অস্বস্তি বাড়ালো নাহিদের। ওর গলায় সুচ ফুটানোর মতো দাগ কিসের ইঙ্গিত? ডাকসাইটে এক রাজনীতিবিদের অস্বাভাবিক মৃত্যু ঘোলা করল জল। বহুদিন বাদে নানা বাড়ি বেড়াতে গিয়ে ভুতুড়ে এক গোরস্থানে দিশা হারাল নাহিদ।

সিরিজের এখন পর্যন্ত তিনটি বই বের হয়েছে। লেখক ইশতিয়াক হাসান। প্রকাশ করেছে ঐতিহ্য (প্যাভিলিয়ন ২৫)।

বিজ্ঞাপন

তৃতীয় বই মানিকপুরের নেকড়ে রহস্যের প্রচ্ছদ ও ভেতরের চমৎকার অলংকরণ করেছেন জাহিদ জামিল। বইটির মুদ্রিত দাম ২৪০ টাকা।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন