বিজ্ঞাপন

বদলি হিসাবে নেমে পিএসজিকে জেতালেন এমবাপ্পে

February 18, 2024 | 8:14 am

স্পোর্টস ডেস্ক

দলবদলের নানা গুঞ্জনের মাঝে দুদিন আগেই পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। ফুটবল বিশ্বে এই মুহূর্তে আলোচনার তুঙ্গে আছে কিলিয়ান এমবাপ্পের ভবিষ্যৎ। এসবের মাঝে নতের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে পিএসজির প্রথম একাদশে ছিলেন না এমবাপ্পে। তবে বদলি হিসাবে নেমে গোল করেই দলকে জয় এনে দিয়েছেন তিনি। নতেকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে লিগ চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

ঘরের মাঠে শুরু থেকে পিএসজিকে তেমন সুবিধা করতে দেয়নি নতে। তবে সময়ের সাথে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণের ধার বাড়িয়েছে পিএসজি। ২৭ মিনিটে গোলের সুযোগও এসেছিল, উরাগর্টের শট অল্পের জন্য পোস্টের বাইরে চলে যায়। ৩৪ মিনিটে গোলের সুযোগ নষ্ট করেন বারকোলাও। প্রথমার্ধের শেষ দিকে দারুণ কিছু আক্রমণ সাজিয়ে এগিয়ে যাওয়ার সম্ভাবনা জাগিয়ে তুলেছিল নতে। ডগলাস অগাস্তো ও মোস্তফা মোহামেদের দারুণ দুটি শট বাঁচিয়ে দেন পিএসজি কিপার। তার বীরত্বেই গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধেও দুই দলের ফুটবলাররা সুযোগ তৈরি করেও গোল পাচ্ছিলেন না। অবশেষে ৬০ মিনিটের মাথায় ডেডলক ভাঙ্গেন লুইস হার্নান্দদেজ। মারকুইনহোসের পাসে বল পেয়ে বক্সের বাইরে থেকে তার বাঁ পায়ের দুর্দান্ত এক শট ঠেকাতে পারেননি নতে কিপার। ৬২ মিনিটে আসেনসিওর বদলি হিসাবে মাঠে নামেন এমবাপ্পে। ৭৮ মিনিটে অগাস্তো এমবাপ্পেকে বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি।

পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন এমবাপ্পে। এরপর আর গোলের দেখা পায়নি কোনও দলই। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের সহজ জয়েই মাঠ ছাড়ে পিএসজি। ২২ ম্যাচে তাদের পয়েন্ট ৫৩। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নিস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন