বিজ্ঞাপন

হয়লুনের রেকর্ডে ইউনাইটেডের টানা চতুর্থ জয়

February 19, 2024 | 1:46 am

স্পোর্টস ডেস্ক

প্রিমিয়ার লিগের মৌসুমটার ভালো শুরু না হলেও ধীরে ধীরে নিজেদের ফিরে পেতে শুরু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর রেড ডেভিলদের দুর্দান্ত ফর্মের পেছনে বড় ভূমিকা রেখেছে চলেছেন অবিশ্বাস্য ফর্মে থাকা হয়লুন। লুটনের বিপক্ষে ম্যাচের প্রথম ৭ মিনিটের মধ্যেই জোড়া গোল করেন গাসমাস হয়লুন। আর তাতেই ইউনাইটেড পেয়েছে টানা চতুর্থ জয়।

বিজ্ঞাপন

লুটনের মাঠে রোববার ২-১ ব্যবধানে জিতেছে ইউনাইটেড। এবারের প্রিমিয়ার লিগে এই প্রথম টানা চার ম্যাচে জিতল ম্যানচেস্টারের দলটি। হয়লুনে ভর করে তিন পয়েন্ট পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড এখন শীর্ষ চার থেকে মাত্র ৫ পয়েন্ট দূরে। ২৫ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ৪৪। তাদের ওপরে টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৪৭। আর চার নম্বরে অ্যাস্টন ভিলার পয়েন্ট ৪৯। যথারীতি টেবিলের চূড়ায় লিভারপুলের পয়েন্ট ৫৭। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আর্সেনাল। ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি, শিরোপাধারীরা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

ম্যানচেস্টার ইউনাইটেডকে জেতানোর ম্যাচে রেকর্ড গড়েছেন গাসমান হয়লুন। প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে টানা ছয় ম্যাচে জালের দেখা পেয়েছেন তিনি। ২১ বছর ১৪ দিন বয়সে রেকর্ডটি গড়লেন হয়লুন; আগের রেকর্ড ছিল নিউক্যাসলের মিডফিল্ডার জো উইলকের, ২১ বছর ২৭২ দিন বয়সে।

ম্যাচ শুরুর বাঁশি বাজতেই আক্রমণ শাণায় লুটন টাউন। বেশ দৃঢ়তার সঙ্গে তা প্রতিরোধ করে পাল্টা-আক্রমণে ওঠে ইউনাইটেড। তাতে হয়তো ভ্যাবাচ্যাকা খেয়ে যায় লুটনের রক্ষণভাগ, ডিফেন্ডার আমারি বেল বল ক্লিয়ার করতে গিয়ে তুলে দেন হয়লুনের পায়ে। প্রতিপক্ষের এমন উপহার পেয়ে ঠাণ্ডা মাথায় বক্সে ঢুকে বল জালে পাঠান তরুণ ডেনিশ ফরোযার্ড। ম্যাচের ঘড়িতে সময় তখন ৩৭ সেকেন্ড! চলতি প্রিমিয়ার লিগে ইউনাইটেডের যা দ্রুততম গোল।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের সাত মিনিটের মাথায় আবারও গোল করেন হয়লুন। এই গোলে অবশ্য অনেক বড় কৃতিত্ব আরেক তরুণ ফরোয়ার্ড আলেহান্দ্রো গার্নাচোর। ডি-বক্সের মুখ থেকে জোরাল ভলি করেন এই আর্জেন্টাইন, আর কাছের পোস্টে দারুণ ভঙ্গিতে একেবারে ঠিক সময়ে শরীরটাকে একটু বাঁকা করেন হয়লুন, বল তার বুকে লেগে গোললাইন পেরিয়ে যায়।

লুটনও শুরু থেকে প্রতিপক্ষের চোখে-চোখ রেখে লড়াই করতে থাকে। তাতে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই। চতুর্দশ মিনিটে গোলও পেয়ে যায় দলটি। কাছ থেকে হেডে ব্যবধান কমান ইংলিশ ফরোয়ার্ড কার্লটন মরিস।

এরপর দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার ধরে রাখলেও ম্যানচেস্টার ইউনাইটেড পায়নি আর জালের দেখা। এতেই শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন