বিজ্ঞাপন

জামিনে মুক্তি পেলেন মির্জা আব্বাস

February 19, 2024 | 9:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সাড়ে তিন মাস কারাগারে থাকার পর মুক্তি পেলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে কেরানীগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকে উপস্থিত হলে দলের কয়েক‘শ নেতাকর্মী করতালি দিয়ে তাকে বরণ করে।

বিজ্ঞাপন

এ সময় নেতা-কর্মীদের হাত তুলে অভিবাদন জানিয়ে মির্জা আব্বাস বলেন, ‘আমাদের গণতন্ত্র ফেরানোর মুক্তির আন্দোলন চলবে। কারাগার চিকিৎসার অপ্রতুলতার কারণে নেতা-কর্মীরা অসুস্থ হয়ে পড়েছে।’ অসুস্থ এ সব নেতাকর্মীর সুচিকিৎসার দাবি জানান মির্জা আব্বাস।

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগসহ ১১টি মামলায় জামিন হওয়ায় মুক্তি পেলেন মির্জা আব্বাস। সোমবার সকালে ঢাকা রেওলয়ে থানার মামলায় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুলহাস উদ্দিন শুনানি শেষে তাকে জামিন দেন।

মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী জানান, ‘সব কটি মামলায় জামিন হওয়ার পর বিকেলে জামিননামা কারাগারে পৌঁছায়। ফলে মির্জা আব্বাস মুক্তি পান। এ সময় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী কারা ফটক এলাকায়  ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে, গত বৃহস্পতিবার এই কারাগার থেকে মুক্তি পান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনার পর গত ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ ১১টি মামলায় আসামি করা হয় তাকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন