বিজ্ঞাপন

নাটোরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

February 21, 2024 | 11:59 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নাটোর: নাটোরে মহান শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে শহরের সিরাজউদ্দৌলা সরকারি কলেজ শহিদ মিনারে সব ভাষা শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিজ্ঞাপন

এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনারে বীর শহিদদের প্রতি প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগ। পরে জেলা প্রশাসক আবু নাসের ভূঁঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম, পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ রাজনৈতিক নেতা, প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা নিবেদন করে।

এছাড়াও সকাল হতেই সকল শ্রেণিপেশার মানুষ ও সামাজিক সংগঠন হাতে ফুল ও ফুলের তোড়া নিয়ে শহিদ মিনারে ফুল দিতে আসেন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকাল ৯টায় শহরের কান্দিভিটার জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, কালো পতাকা উত্তোলন, এক মিনিট নিরবতা পালন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাষা শহিদ এবং সব বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা নিবেদন করে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে শংকর চৌধুরী স্টেডিয়াম চত্বরে ১০ দিনব্যাপী বইমেলার আয়োজন করা হয়েছে। পাশাপাশি সব মসজিদে দোয়া মাহফিল ও অন্য প্রার্থনালয়ে প্রার্থনার আয়োজন করা হয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন