বিজ্ঞাপন

কেইনের জোড়ায় বায়ার্নের কষ্টের জয়

February 25, 2024 | 1:42 am

স্পোর্টস ডেস্ক

খারাপ সময় কিছুতেই পিছু ছাড়তে চাইছে না বায়ার্ন মিউনিখের। হ্যারি কেইনের দুর্দান্ত পারফরম্যান্সও ফীকে হয়ে যাচ্ছে লিগ শিরোপা হারাতে বসা বায়ার্নের জন্য। তবে সেই কেইনেই শেষমেশ জয়ের জন্য ভরসা রাখতে হচ্ছে বাভারিয়ানদের। আরবি লাইপজিগের বিপক্ষে ঘরের মাঠে কেইনের গোলে এগিয়ে যায় বায়ার্ন। এরপর গোল হজম করে পয়েন্ট হারাতে বসা বায়ার্নকে শেষ মুহূর্তে গোল করে জয় এনে দিয়েছেন ইংলিশ তারকা হ্যারি কেইনই। তার জোড়া গোলে ভর করে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় পেয়েছে বাভারিয়ানরা।

বিজ্ঞাপন

এই জয়ে বায়ার্নের পয়েন্ট টেবিলের স্থানের কোনো পরিবর্তন হয়নি। ২৩ ম্যাচে ১৭ জয় আর দুই ড্র’তে ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে বায়ার্ন। সমান ম্যাচে ১৯ জয়ে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বায়ার লেভারকুজেন। বায়ার্নের কাছে হেরে যাওয়া লাইপজিগ ৪০ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট তালিকার পাঁচে।

নিজেদের হারিয়ে খুঁজতে থাকা বায়ার্ন মিউনিখ জয়ের জন্য মরিয়া ছিল। ম্যাচের শুরু থেকেই তাই আক্রমণের ওপর আক্রমণ চালিয়ে যাচ্ছিল বাভারিয়ানরা। দারুণ কিছু আক্রমণের পরেও মিলছিল না গোলের দেখা। ম্যাচের পাঁচ মিনিটেই কেইনের দারুণ এক আক্রমণ রুখে লাইপজিগকে পিছিয়ে পড়তে দেননি গোলরক্ষক ব্লাশভিখ।

এরপর প্রথমার্ধে আরও কয়েকটি আক্রমণ চালালেও গোল পায়নি বায়ার্ন। তবে দ্বিতীয়ার্ধে ফিরে আক্রমণের ধার আরও বাড়ায় তারা। অবশেষে ৫৬তম মিনিটে জামাল মুসিয়ালার দুর্দান্ত এক পাস ডি বক্সের ভেতর পেয়ে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন হ্যারি কেইন। তবে বায়ার্নকে খুব বেশি সময় লিড ধরে রাখতে দেয়নি লাইপজিগ। ম্যাচের ৭০তম মিনিটে বেনজামিন সেস্কো গোল করে সফরকারিদের সমতায় ফেরান।

বিজ্ঞাপন

সমতায় ফেরার পর বায়ার্ন আবারও আক্রমণের জোর বাড়ায়। তবে কিছুতেই মিলছিল না জয়সূচক গোলের দেখা। অবশেষে নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটেই জালের দেখা পায় বায়ার্ন। এরিক ম্যাক্সিম চুপো মোটিংয়ের ভাসিয়ে দেওয়া পাস ভলিতে জালে জড়ান কেইন। চলতি মৌসুমে বুন্দেস লিগায় এটি কেইনের ২৭তম গোল।

আর বাঁ পায়ের ভলিতে করা এই গোলই বায়ার্নকে এনে দেয় ২-১ ব্যবধানের জয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন