বিজ্ঞাপন

পিলখানা হত্যাকাণ্ডের বিচার দ্রুত শেষ হবে: আশা স্বরাষ্ট্রমন্ত্রীর

February 25, 2024 | 2:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ২০০৯ সালে রাজধানীর পিলখানায় নারকীয় হত্যাকাণ্ডের চূড়ান্ত বিচার দ্রুত শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, পিলখানায় হত্যাকান্ডের ঘটনা অনেক বড় ঘটনা ছিল। এর স্বাক্ষী, প্রমাণ, তদন্ত শেষ করা বিশাল কর্মযজ্ঞ ছিল। এরই মধ্যে এর প্রাথমিক বিচার শেষ হয়েছে, আশা করি দ্রুতই চূড়ান্ত বিচার শেষ হবে।

বিজ্ঞাপন

রোববার ( ২৫ ফেব্রুয়ারি) সকালে বনানীর সামরিক কবরস্থানে পিলখানা হত্যাকাণ্ডে নিহত সেনা কর্মকর্তাদের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘প্রাথমিক বিচার শেষ হয়েছে, এখন অপেক্ষা চূড়ান্ত বিচারের। তবে এটা আমাদের বিচারিক কার্যক্রমের ওপরে নির্ভর করছে। আশা করছি অল্প সময়ের মধ্যেই চূড়ান্ত বিচার হবে।’

নিহতদের স্বজন বাবা-মা এই বিচার দেখে যেতে পারবেন কি না— এমন প্রশ্নের জবাবে স্বারাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যা কিছু হোক যেন দ্রুত শেষ হয়। তবে কবে সেটা হবে তা বিচারকরাই জানেন। আদালত যে সিদ্ধান্ত নেবেন সেটিই চূড়ান্ত সিদ্ধান্ত।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আপনারা জানেন আমাদের বিচার বিভাগ স্বাধীন, তারা একটি ন্যায্য বিচার করবেন এটা আমাদের প্রত্যাশা। এ ঘটনায় কোনো ধরনের গাফলতি ছিল না।’

সারাবাংলা/জেআর/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন