বিজ্ঞাপন

‘এমবাপ্পেকে ছাড়াই খেলার অভ্যাস করতে হবে পিএসজির’

February 26, 2024 | 9:31 am

স্পোর্টস ডেস্ক

অনেক নাটকের পর এই মৌসুম শেষেই পিএসজি ছাড়ছেন তিনি। পিএসজি ছেড়ে কিলিয়ান এমবাপ্পে কোথায় যাচ্ছেন সেটা যদিও এখনো নিশ্চিত নয়। বিদায়ী মৌসুমে ক্লাবের হয়ে দুর্দান্ত খেলে যাচ্ছেন এই ফরাসি তারকা। তবে সবাইকে অবাক করে রেনের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে মাত্র ৬৫ মিনিট খেলেই বদলি হিসাবে মাঠ ছেড়েছেন এমবাপ্পে। ১-১ গোলে ড্রয়ের পর পিএসজি কোচ লুইস এনরিকে জানিয়েছেন, এমবাপ্পেকে ছাড়াই এখন থেকে খেলার অভ্যাস করতে হবে দলকে।

বিজ্ঞাপন

কত কয়েক মৌসুমে পিএসজির সাফল্যের মূল নায়ক এমবাপ্পেই। শুধু চ্যাম্পিয়নস লিগটাই জিততে পারেনি তারা। আর এই কারণেই হয়তো পিএসজি ছেড়ে রিয়ালে যাওয়ার স্বপ্নে বিভোর এমবাপ্পে। এই মৌসুমে পিএসজির হয়ে ২১ গোল করা এমবাপ্পে কাল রেনের বিপক্ষে ছিলেন বিবর্ণ। ম্যাচের ৬৫ মিনিটে তাকে তুলে নেন এনরিকে। শেষ পর্যন্ত এই ম্যাচে আর জিততেও পারেনি পিএসজি, রামোসের ৯৭ মিনিটের গোলে হার এড়িয়েছে তারা।

এনরিকে মানছেন, পিএসজির উচিত হবে এমবাপ্পে ছাড়াই খেলার অভ্যাস করা, ‘আমাদের উচিত হবে কিলিয়ানকে ছাড়া খেলার অভ্যাস করা। আগে হোক পরে হোক এটা আমাদের করতেই হবে। কোচ হিসাবে আমিই নির্ধারণ করি কখন একজন ফুটবলারকে মাঠ থেকে তুলে নেওয়া হবে। সব কোচই এটা করে।’

এমবাপ্পেবিহীন পিএসজিতে আগামী মৌসুমে আরও বেশি প্রতিযোগিতা আশা করছেন এনরিকে, ‘আমি পরের মৌসুমে আরও বেশি প্রতিদ্বন্দ্বিতা দেখতে চাই। পিএসজির বাকি ফুটবলারদের জন্য এটা একটা চ্যালেঞ্জ, সুযোগও বটে। আমি তাই আগামী মৌসুমের জন্য মুখিয়ে আছি।’

বিজ্ঞাপন

রেনের বিপক্ষে ড্রয়ের পরেও ২৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্রেস্ট।

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন