বিজ্ঞাপন

ভিকারুননিসার গণিতের সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

February 27, 2024 | 12:27 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শিক্ষার্থীদের যৌন হয়রানিতে অভিযুক্ত ভিকারুননিসা নূন স্কুলের আজিমপুর শাখার গণিতের শিক্ষক মুরাদ হোসেন সরকারকে সাময়িক বরখাস্ত করেছে স্কুল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

যৌন হয়রানির অভিযোগে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদনের ওপর ভিত্তি করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুরাদ হোসেনের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিতে উচ্চতর আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) কলেজ পরিচালনা কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী।

এর আগে যৌন হয়রানির অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে জানিয়ে কলেজ কর্তৃক্ষ মুরাদ হোসেন সরকারকে আজিমপুর ক্যাম্পাস থেকে প্রত্যাহার করে শনিবার (২৪ ফেব্রুয়ারি) অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করেছিল। তবে অভিযোগের প্রাথমিক সত্যতা মিললেও কেন তাকে বরখাস্ত না করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়, তা নিয়ে ক্ষোভ ছিল অভিভাবক ও শিক্ষার্থীদের।

বিজ্ঞাপন

রোববার মুরাদ হোসেন সরকারের শাস্তির দাবিতে ভিকারুননিসা নূন স্কুল আজিমপুর ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ ও মানববন্ধন করেন শিক্ষার্থী ও অভিভাবকরা। পরে ভারপ্রাপ্ত অধ্যক্ষের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।

পরে সন্ধ্যা ৬টার দিকে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন অভিভাবকরা। তারা বলেন, গণিত শিক্ষক মুরাদ হোসেন সরকারকে চাকরিচ্যুত না করলে কঠোর আন্দোলনের পাশাপাশি আইনি পদক্ষেপ নেবেন তারা।

মুরাদ হোসেন সরকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ আজিমপুর শাখারদিবা শাখার গণিতের জ্যেষ্ঠ শিক্ষক। ২০১০ সাল থেকে তিনি এই কলেজে শিক্ষকতার পাশাপাশি আজিমপুরে একটি কোচিং সেন্টার খুলে শিক্ষার্থীদের পড়াতেন। গত ৭ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে কলেজ কর্তৃপক্ষের কাছে যৌন হয়রানির অভিযোগ করেন এক শিক্ষার্থী।

বিজ্ঞাপন

একটি গণমাধ্যম ওই অভিযোগ নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করলে মুরাদ হোসেন আলোচনায় আসেন। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা বলছেন, এই শিক্ষক এর আগেও শিক্ষার্থীদের যৌন হয়রানি করেছেন। কিন্তু শিক্ষার্থীরা ভয়ে তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস করত না।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
শিক্ষক সংকটে ‘নাকাল’ ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটরোমাঞ্চকর ক্লাসিকো জিতে লিগ শিরোপায় এক হাত রিয়ালেরসহকারী শিক্ষক নিয়োগ: ৩য় গ্রুপের সংশোধিত ফল প্রকাশবাংলাদেশের শ্রম অধিকারের উন্নয়ন চায় যুক্তরাষ্ট্রপরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের নির্দেশ গণপূর্তমন্ত্রীরতাপপ্রবাহে বিদ্যুতের চাহিদা ছাড়াতে পারে ১৭০০০ মেগাওয়াটশিল্পকলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী শিল্প উৎসব শুরু শুক্রবারঅর্থ আত্নসাৎ: সোনালী লাইফের পর্ষদ সাসপেন্ড করে প্রশাসক নিয়োগমেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদডেমরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষ, গার্মেন্টস কর্মকর্তা নিহত সব খবর...
বিজ্ঞাপন