বিজ্ঞাপন

রাঙ্গামাটি সদরের সঙ্গে সড়ক পথে যুক্ত হচ্ছে লংগদু

February 27, 2024 | 5:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: অবশেষে রাঙ্গামাটি সদরের সঙ্গে সড়ক পথে যুক্ত হতে যাচ্ছে কাপ্তাই হ্রদবেষ্ঠিত জেলার লংগদু উপজেলা। রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার সঙ্গে সড়ক পথে যুক্ত হলেই সরাসরি যানবাহন দিয়েই যাতায়াত করা যাবে লংগদু উপজেলাতে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে নানিয়ারচর-লংগদু সংযোগ সড়কে মাটি কাটার তৈরির কাজ শুরু হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, লংগদু উপজেলার স্থানীয় ইউনিয়ন পরিষদগুলোর উদ্যোগে উপজেলার ইসলামাবাদ হতে শুরু করে নানিয়ারচর সীমানা পর্যন্ত ২০ কিলোমিটার সড়কের মাটি কেটে চলাচলের রাস্তা তৈরির প্রাথমিক কাজ শুরুর উদ্যোগ নেওয়া হয়। মঙ্গলবার নানিয়ারচর-লংগদু সংযোগ সড়কের মাটি কাটার কাজ শুরু হয়। সড়কের মাটি কাটার জন্য সড়ক ও জনপথ (সওজ) রাঙামাটি বিভাগ একটি বুল ডোজার ও একট স্ক্যাভেটর মেশিন বরাদ্দ দিয়েছে।

লংগদুর মাইনিমুখ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান কামাল হোসেন কমল জানান, আমরা আপাতত মাটি কেটে রাস্তা করে দেব। রাস্তা তৈরি কাজের সময় লংগদু জোনের পক্ষ থেকে নিরাপত্তাসহ সকল ধরনের সহযোগিতা করা হবে।

বিজ্ঞাপন

কাজের ব্যয় খরচ প্রসঙ্গে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের নামে বিভিন্ন প্রকল্পের জন্য বরাদ্দকৃত অর্থ থেকে একটা অংশ রাস্তার কাজে ব্যয় করা হবে। এছাড়া রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ থেকে ফান্ড দেওয়া হবে।

সওজ রাঙ্গামাটি বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা বলেন, লংগদুর স্থানীয় ইউপি চেয়ারম্যানরা সড়কের মাটি কাটার জন্য সহযোগিতা চেয়েছেন। তাই সড়ক বিভাগের পক্ষ থেকে একটি বুল ডোজার ও একটি স্ক্যাভেটর দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, রাঙ্গামাটি সদরের সঙ্গে সরাসরি সড়ক পথ তৈরি হলে কাপ্তাই হ্রদ দিয়ে নৌ-পথের ৪ থেকে সাড়ে চার ঘন্টার পথ সড়কে যাতায়াত করা যাবে দুই ঘন্টার মধ্যেই।

সারাবাংলা/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন