বিজ্ঞাপন

নৌকা-প্রজাপতি নকশার এলইডি বাতিতে সাজছে চট্টগ্রাম

February 28, 2024 | 7:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর ৬৬ কিলোমিটার সড়কে লাইট-এমিটিং ডায়োড (এলইডি) বাতি স্থাপনের কাজ শুরু করেছে সিটি করপোরেশন, যেগুলো সজ্জিত হবে নৌকা ও প্রজাপতির নকশায়।

বিজ্ঞাপন

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর আদালত ভবনে শহিদ মিনার প্রাঙ্গণে এ কার্যক্রম সূচনা করেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী।

এ সময় মেয়র বলেন, ‘আমি পুরো নগরীকে আলোকায়নে উদ্যোগ নিয়েছি। প্রাথমিকভাবে আজ ৬৬ কিলোমিটার রাস্তায় এলইডি বাতি স্থাপনের কাজ শুরু হলো। পর্যায়ক্রমে পুরো নগরীকে আলোকায়ন করা হবে। আলোকায়নে গুরত্ব দেওয়া হচ্ছে নান্দনিকতায়ও। প্রজাপতি ও নৌকার আদলে বাতি দিয়ে শহরের রাতের সৌন্দর্যে ভিন্ন মাত্রা যোগ করা হচ্ছে।’

তবে সড়ক বাতির তার চুরির তথ্য দিয়ে মেয়র বলেন, ‘কিছু কিছু এলাকায় তার চুরির কারণে নগরবাসী কষ্ট পাচ্ছে। চুরি ঠেকাতে নগরবাসীর সহযোগিতা চাই।’

বিজ্ঞাপন

দেড় বছরের মধ্যে নগরীর সব তার মাটির নিচে সরিয়ে নিয়ে যাওয়া হবে বলে জানান মেয়র রেজাউল করিম চৌধুরী।

কোভিড-১৯ রিকভারি প্রকল্পের আওতায় ৬৬ কিলোমিটার সড়কে এলইডি বাতি স্থাপনের এ কার্যক্রম শুরু হয়েছে বলে চসিকের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, কাউন্সিলর জহরলাল হাজারী, আবদুস সালাম মাসুম, নূর মোস্তফা টিনু, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, চসিকের বিদ্যুৎ বিভাগের প্রধান তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন