বিজ্ঞাপন

নোবিপ্রবিতে ২ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু

February 28, 2024 | 4:27 pm

নোবিপ্রবি করেসপনডেন্ট

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ব্যবসায় শিক্ষা অনুষদের আয়োজনে দুই দিনব্যাপী ‘টেকসই ব্যবসায়িক সমৃদ্ধি ও প্রযুক্তি’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে সম্মেলন উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। এতে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ শাহ আজম, নোবিপ্রবি উপউপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। অনুষ্ঠান সঞ্চালনা করেন নোবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সুবর্ণা বিশ্বাস ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক তানভীর আহমেদ।

উদ্বোধনী বক্তৃতায় ঢাবি উপাচার্য অধ্যাপক মাকসুদ কামাল বলেন, গবেষণা ও শিক্ষা ক্ষেত্রে এ ধরনের সম্মেলন শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি। আমাদের দেশের ভবিষ্যৎ নির্ভর করছে নতুন প্রজন্মের গবেষণা ও উন্নয়নমূলক কার্যক্রমের ওপর। ২০৪১ সালের মধ্যে আমাদের দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে এবং যুব সমাজের পরিশ্রম ও সহযোগিতার মাধ্যমে আমরা অনেক দূর এগিয়ে যাব বলে আশাবাদ ব্যক্ত করছি।

বিজ্ঞাপন

নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘প্রথমবারের মতো ব্যবসায় শিক্ষা অনুষদ এ ধরনের একটি আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করায় আমি আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করছি।’

সম্মেলনের প্রথম দিনে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন নোবিপ্রবি ট্রেজারার অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ও সম্মেলনের অরগানাইজিং সেক্রেটারি ড. মো, আব্দুল কাইয়ুম মাসুদ, টেকনিক্যাল প্রোগ্রাম সভাপতি ও নোবিপ্রবি ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহরিয়ার সেতুসহ অন্যরা।

টেকসই ব্যবসায় প্রবৃদ্ধি অর্জনের জন্য চতুর্থ শিল্প বিপ্লবের প্রয়োজনীয়তা বিষয়ক এ সম্মেলনটিতে বিভিন্ন দেশের গবেষকরা অংশ নিচ্ছেন এবং তাদের গবেষণাপত্র উপস্থাপন করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন