বিজ্ঞাপন

অশ্লীল ভঙ্গি করে নিষিদ্ধ রোনালদো

February 29, 2024 | 2:50 pm

স্পোর্টস ডেস্ক

সৌদি আরব প্রো লিগের উত্তেজনাপূর্ণ ম্যাচে দলকে জিতিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর এরপরেই মাঠে প্রতিপক্ষের সমর্থকদের উদ্দেশ্য করে অশালীন অঙ্গ ভঙ্গি করেন তিনি। এবার এ কারণেই শাস্তি ও জরিমানা করা হলো রোনালদোকে। এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে আল নাসেরের এই তারকাকে। পাশাপাশি তাকে জরিমান গুনতে হবে ৩০ হাজার সৌদি রিয়াল।

বিজ্ঞাপন

এই তো কদিন আগে আল শাবাবের দর্শক মেসির নাম ধরে চিৎকার করার পর তাঁদের দিকে তাকিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করেছেন রোনালদো। এ নিয়ে আল নাসর ফরোয়ার্ডকে চারিদিক থেকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। নিজের আচরণের ব্যাখ্যা দিয়েছেন রোনালদো। কিন্তু লাভ হয়নি, ঠিকই শাস্তি পেতে হয়েছে তাঁকে।

সৌদি আরবের শৃঙ্খলা ও নৈতিক কমিটি গতকাল অশ্লীল অঙ্গভঙ্গির জন্য এক ম্যাচ নিষিদ্ধ করেছে রোনালদোকে। গত রোববার লিগে আল শাবাবের বিপক্ষে আল নাসরের ৩-২ গোলে জয়ের ম্যাচে প্রতিপক্ষ সমর্থকেরা মেসির নাম ধরে রোনালদোকে খ্যাপাচ্ছিলেন। ম্যাচ শেষে রোনালদো আল শাবাব গ্যালারির দিকে তাকিয়ে যৌনাঙ্গের সামনে হাত দিয়ে অশ্লীল ভঙ্গি করেন।

জরিমানার অঙ্কের ১০ হাজার রিয়াল সৌদি ফেডারেশনকে দিতে হবে রোনালদোর, বাকি ২০ হাজার রিয়াল দিতে হবে আল শাবাবকে, তাদের অভিযোগ দায়ের করার খরচ হিসেবে।

বিজ্ঞাপন

গত রোববার আল শাবাবের মাঠে উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে ৩-২ গোলে জেতে আল নাস্‌র। পেনাল্টি থেকে ম্যাচের প্রথম গোলটি করেন রোনালদো, ক্লাব ফুটবলে যা তার ৭৫০তম গোল।

টিভি ক্যামেরায় রোনালদোর বিতর্কিত কোনো কাণ্ড ধরা পড়েনি। তবে ম্যাচের পর একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। সেখানে স্পষ্ট শোনা যায়, গ্যালারি থেকে ‘মেসি, মেসি’ চিৎকার ভেসে আসছে। রোনালদো কানে হাত দিয়ে তা শোনার মতো ভঙ্গি করেন। এরপর সেই দর্শকদের দিকে হাত দিয়ে অশালীন ভঙ্গি করেন তিনি।

আল নাস্‌রে যোগ দেওয়ার পর আগেও কয়েক দফায় বিতর্কিত কাণ্ড ঘটিয়েছেন এই পর্তুগিজ তারকা।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন