বিজ্ঞাপন

হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, ধর্ষণচেষ্টায় শ্বশুরের ৫ বছর জেল

February 29, 2024 | 6:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীতে স্ত্রী সুমাইয়া আক্তার জুথিকে হত্যার দায়ে স্বামী গোলাম মোস্তফাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ওই নারীকে ধর্ষণচেষ্টার অপরাধে শ্বশুর আবুল কালামকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ আদালতের বিচারক মুহা. হাসানুজ্জামান এ রায় দেন।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী সৈয়দা শামসুন্নাহার মিতা বলেন, ২০২০ সালে রাজশাহীর দুর্গাপুর উপজেলায় সুমাইয়া আক্তার জুথির সঙ্গে বিয়ে হয় গোলাম মোস্তফার। বিয়ের পর শ্বশুরবাড়িতে থাকা অবস্থায় তাকে অনৈতিক প্রস্তাব দিয়ে ধর্ষণের চেষ্টা করে শ্বশুর আবুল কালাম। এতে ক্ষুব্ধ হয়ে জুথি তার বাবার বাসায় চলে যায়।

এ ঘটনা গোলাম মোস্তফা জানতে পেরে প্রথমে তার বাবাকে হাসুয়া দিয়ে কুপিয়ে আহত করেন। এরপর শ্বশুরবাড়িতে গিয়ে জুথিকে শ্বাসরোধ করে হত্যা করেন। এ ঘটনায় ২০২২ সালে দুর্গাপুর থানায় হত্যা মামলা করে জুথির পরিবার।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষের আইনজীবী আরও বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২-এর বিচারক হাসানুজ্জামান আসামি গোলাম মোস্তফাকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও শ্বশুর আবুল কালামকে ধর্ষণচেষ্টা মামলায় পাঁচ বছর কারাদণ্ড দিয়েছেন। এ ছাড়া তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও দিয়েছেন আদালত।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন