বিজ্ঞাপন

অভিশ্রুতি শাস্ত্রী নয়, ‘বাবা’র দাবি মেয়ের নাম বৃষ্টি খাতুন

March 1, 2024 | 9:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ডে মারা যাওয়া এক তরুণীর মরদেহ নিজের মেয়ের বলে দাবি করেছেন কুষ্টিয়ার খোকসা থেকে আসা সবুজ শেখ নামে এক ব্যক্তি।

বিজ্ঞাপন

শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় বাবা সবুজ শেখ শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এসে মরদেহ শনাক্ত করেন তিনি।

তিনি জানান, তার মেয়ের নাম বৃষ্টি খাতুন। তাদের বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার বনগ্রামে। তবে সহকর্মী ও পরিচতরা বলছেন, অভিশ্রুতি শাস্ত্রীর। তিনি দ্য রিপোর্ট ২৪. ডটকম নামে একটি নিউজ পোর্টালে কাজ করতেন। সেখানে জীবন বৃত্তান্তে তার নাম ছিল অভিশ্রুতি শাস্ত্রী।

সুবজ শেখ জানান, আগুনে পুড়ে মারা গেছে মেয়ে বৃষ্টি খাতুন। এমন খবর পেয়ে কুষ্টিয়া থেকে ছুটে এসেছেন ঢাকায়। রাত থেকে অজ্ঞাতপরিচয় পড়ে থাকা মেয়ের মরদেহ দেখে তার পরিচয় শনাক্ত করেন।

বিজ্ঞাপন

বাবা পরিচয় দেওয়া সবুজ শেখ জানান, তিনি ও তার মেয়েসহ পরিবার মুসলিম ধর্মাবলম্বী। সেই অনুযায়ী দেখান বৃষ্টির জাতীয় পরিচয়পত্রের কপিও।

এরপরই বাধে বিপত্তি। মরদেহটি দেখে তার সহকর্মী ও পরিচিতরা দাবি করেন, তরুণীর নাম অভিশ্রুতি শাস্ত্রী।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক বিপ্লব দে জানান, ওই তরুণীর নাম অভিশ্রুতি শাস্ত্রী। সনাতন ধর্মের অনুসারী তিনি। পূজা আর্চনায় নিয়মিত অংশ নিতেন রমনা কালী মন্দির ও ঢাকেশ্বরীতে।

বিজ্ঞাপন

বিপ্লব দে ও অভিশ্রুতির সহকর্মীরা দাবি করেন, সে দ্য রিপোর্ট অনলাইন পোর্টালের ইলেকশন কমিশন বিটের রিপোর্টার ছিলেন। এ নামেই সবাই চেনেন তাকে। অন্য একটি অফিসে যে সিভি পাঠিয়েছিলেন সেখানেও তার নাম, অভিশ্রুতি শাস্ত্রী।  সনাতন ধর্মাবলম্বী বাবা মাকে খুঁজে বের করে তাদের হাতে মরদেহ বুঝিয়ে দেওয়ার দাবি তাদের।

বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইলি রোডে আগুনের ঘটনায় শুধু শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যান এই তরুণীসহ ১০ জন। এদের মধ্যে ৯ জনের মরদেহ হস্তান্তর করা হয়ে গেলেও মর্গেই পড়ে রয়েছে ওই তরুণীর মরদেহ।

কুষ্টিয়া গার্লস কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করার পর ওই তরুণী ভর্তি হয়েছিলেন ইডেন মহিলা কলেজের দর্শন বিভাগে।

রমনা থানার উপ পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান জানান, বার্ন ইনস্টিটিউটে এক নারীর মরদেহ আছে। তার বাবা মরদেহ শনাক্ত করেছেন। তবে কয়েকজন বলছেন এই নারী সনাতন ধর্মাবলাম্বী। তবে তার কোনো হিন্দু স্বজন নেই। বিষয়টি যাচাই-বাছাই চলছে। পরিচয় নিশ্চিত হলে মরদেহ পরিবারকে বুঝিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন