বিজ্ঞাপন

ব্লেন্ডার-ওয়াশিং মেশিনের ভেতর ৩ কোটি টাকার সোনা, আটক ২

March 2, 2024 | 2:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা দুই যাত্রীর কাছ থেকে আড়াই কেজি সোনা উদ্ধার হয়েছে। আটক করা হয়েছে ওই যাত্রীদের।

বিজ্ঞাপন

ব্লেন্ডার ও ওয়াশিং মেশিনের ভেতরে লুকিয়ে পিণ্ডাকৃতি সোনাগুলো আনা হয়েছিল বলে সংশ্লিষ্টরা জানান।

শনিবার (২ মার্চ) সকালে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে কাস্টমস ও শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা এসব সোনা উদ্ধার করেন।

আটক দুই যাত্রী হলেন- চট্টগ্রামের পটিয়া উপজেলার মো. শফিকুল ইসলাম এবং হাটহাজারীর মো. মোরশেদ।

বিজ্ঞাপন

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ সারাবাংলাকে জানান, শনিবার ভোর ৬টা ৪০ মিনিটে শারজাহ থেকে আসা বাংলাদেশ বিমানের জি ৯-৫২৬ ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করে। সেই ফ্লাইটের যাত্রী শফিকুল ও মোরশেদের লাগেজ স্ক্যানার পার হওয়ার পর সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তল্লাশি চালান কাস্টমস ও শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

যৌথ তল্লাশিতে শফিকুলের আনা ওয়াশিং মেশিনের ভেতর থেকে এক কেজি ১৪০ গ্রাম সোনা উদ্ধার হয়। এছাড়া তার কাছ থেকে ১০০ গ্রাম স্বর্ণালংকারও জব্দ করা হয়। সব মিলিয়ে এক কেজি ২৪০ গ্রাম সোনার বাজারমূল্য প্রায় এক কোটি ৭৩ লাখ ৪ হাজার ৭৬০ টাকা।

বিজ্ঞাপন

এছাড়া মোরশেদের আনা ব্লেন্ডার মেশিনের ভেতর থেকে এক কেজি ১০০ গ্রাম সোনার পিণ্ড ও ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার উদ্ধার হয়। সব মিলিয়ে  এক কেজি ২০০ গ্রাম সোনার আনুমানিক বাজারমূল্য এক কোটি ২০ লাখ টাকা।

বিমানবন্দরের দায়িত্বরত সহকারি কাস্টমস কমিশনার মহিউদ্দিন পাটোয়ারি সারাবাংলাকে বলেন, ‘মোরশেদ ব্লেন্ডার মেশিনে বিশেষ কায়দায় সোনাগুলো লুকিয়ে রেখেছিল। স্ক্যানিংয়ের সময় সেটা ধরা পড়ে। ওই মেশিনের মোটর কেটে আমরা একটি সোনার পিণ্ড পাই, যেটা সিলভার কালারের ছিল। তার কাছ থেকে বেশকিছু স্বর্ণালংকারও আমরা জব্দ করেছি, যার কোনো বৈধ কাগজ তিনি দেখাতে পারেননি।’

আটক দুই যাত্রীর বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়ের করা হবে বলে কাস্টমসের এ কর্মকর্তা জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ডেমরায় সড়ক দুর্ঘটনায় নারী নিহততীব্র খরা ও অনাবৃষ্টিতে হাঁড়িভাঙ্গা আম চাষে বড় ক্ষতির শঙ্কাশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের ইতিহাসের নতুন যাত্রামিয়ানমার থেকে এসেছে জি থ্রি রাইফেল-রকেট সেল, গ্রেফতার ৫গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনওসি-চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা তদন্তের নির্দেশশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: নক্ষত্রের প্রজ্জ্বলনসম্পদের তথ্য গোপন, সাবেক পৌর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলাস্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন, ২২ বছর পর গ্রেফতার স্বামীশেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ সব খবর...
বিজ্ঞাপন