বিজ্ঞাপন

নোবিপ্রবিতে কর্মচারী নিয়োগ: আলমগীরের আবেদন নিষ্পত্তির নির্দেশ

March 4, 2024 | 4:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট পদে মো. আলমগীর হোসেনের যোগদান সংক্রান্ত আবেদন ১৫ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরও কাজে যোগদানের সুযোগ না দেওয়ার দায়ের করা রিটের শুনানি শেষে সোমবার (৪ মার্চ) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. মনিরুল ইসলাম মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী মো. মনিরুল ইসলাম মিয়া বলেন, ২০২২ সালের ১৭ ডিসেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞাপন

পরে নিয়ম অনুযায়ী আবেদন করেন রিটকারী এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর গত বছরের ৭ মার্চ লিখিত পরীক্ষায় ফলাফল প্রকাশ করা হয়। পরে ১২ মার্চ ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় চূড়ান্তভাবে সুপারিশ প্রাপ্ত হন আলমগীর এবং ২০ মার্চ তাকে নিয়োগপত্র প্রদান করা হয়।

নিয়োগপত্র অনুসারে তাকে গত ২১ মার্চ যোগদান পত্র প্রদান করা এবং একই তারিখে তার স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়।

পরবর্তীতে রিটকারীকে কাজে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

এ কারণে রিটকারী গত বছরের ৭ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবরে আবেদন করেন। সে বিষয়ে সাড়া না পেয়ে গত ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট দায়ের করেন
মো. আলমগীর হোসেন।

আজ শুনানি শেষে আদালত ওই আবেদন ১৫ দিনের মধ্যে নিস্পত্তির নির্দেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন