বিজ্ঞাপন

সন্দ্বীপে ৬৮টি পাকা ব্যারাক হাউজ হস্তান্তর করল নৌবাহিনী

March 5, 2024 | 11:27 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সন্দ্বীপে গৃহহীন ও ছিন্নমূল মানুষের জন্য নির্মাণ করা ৬৮টি পাকা ব্যারাক হাউজ স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌ বাহিনী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ মার্চ) উপজেলার উড়িরচরে এসব ব্যারাক হাউজ হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে নৌ বাহিনী এ ব্যারাক হাউজগুলো নির্মাণ করেছে।

প্রতিটি ব্যারাকে পাঁচটি করে মোট ৩৪০টি ইউনিট রয়েছে, যেখানে একটি করে পরিবার থাকতে পারবে। নৌ বাহিনী নির্মিত আবাসন ব্যারাকগুলো জেলা প্রশাসকের প্রতিনিধির কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এ সময় নৌ বাহিনীর প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় মোট ২৩২ টি প্রকল্পে চার হাজার ৪৯২টি ব্যারাক হাউজ নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করে নৌবাহিনী। এ সব ব্যারাকে আশ্রয় পেয়েছে ৩৩ হাজার ৮২৫টি গৃহহীন পরিবার।

এ ছাড়া নৌ বাহিনীর অধীনে সন্দ্বীপ উপজেলায় আরও একটি প্রকল্পে ৬৮টি ব্যারাক হাউজ নির্মাণের কাজ চলমান রয়েছে, যা শেষ হলে আরও ৩৪০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন