বিজ্ঞাপন

বিশ্বভারতীর সমাবর্তনে শেখ হাসিনা-মোদি

May 25, 2018 | 12:59 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: কলকাতায় বিশ্বভারতীর সমাবর্তনে যোগ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে এক মঞ্চে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার (২৫ মে) সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দু’দিনের সরকারি সফরে পশ্চিমবঙ্গের পথে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শান্তিনিকেতনের পূর্বপল্লিতে নির্মিত বাংলাদেশ ভবনের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানটি ঐতিহাসিক মুহূর্ত বাংলাদেশের জন্য। সমাবর্তন ও ভবন উদ্বোধন অনুষ্ঠান দু’টিকে ঘিরে বিশ্বভারতী ও শান্তিনিকেতনকে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে।

বিজ্ঞাপন

আচার্য হওয়ার পর মোদি প্রথম বিশ্বভারতীতে এলেও শেখ হাসিনার এর আগে বিশ্বভারতীর সর্বোচ্চ সম্মান ‘দেশিকোত্তম’ নিতে গিয়েছিলেন। বাংলাদেশ ভবনের নির্মাণকাজ দেখতে তিন দিন ধরে কোলকাতায় অবস্থান করছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এর আগে, শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দমদমের নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টারে শান্তিনিকেতনে পৌঁছান। সেখানে তাকে স্বাগত জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিশ্বভারতীর উপাচার্য সবুজ কলি সেন। এরপর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিশ্বভারতীর সমাবর্তনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাবাংলা/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন