বিজ্ঞাপন

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৬৬ রান

March 6, 2024 | 7:40 pm

স্পোর্টস ডেস্ক

টসে জিতে অনুমেয়ভাবেই বোলিং নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক শান্ত। শুরুটা ভালো হলেও দুই মেন্ডিসের ঝড়ো ব্যাটিংয়ে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল বাংলাদেশ। এরপর অবশ্য ঘুরে দাঁড়িয়েছেন সৌম্য-মাহেদিরা। শেষের দিকে ম্যাথিউস-শানাকার জুটির কল্যাণে ৫ উইকেটে ১৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে শ্রীলংকা।

বিজ্ঞাপন

প্রথম ওভারেই মেইডেন দিয়ে শুরু করেন শরিফুল ইসলাম। দ্বিতীয় ওভারের চতুর্থ বলে প্রথম আঘাত আনেন তাসকিন আহমেদ। তাকে উড়িয়ে মারতে গিয়ে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন আভিসকা ফার্নান্দো। ১ রানে ১ উইকেট হারানো লংকানদের চেপে ধরেছিল বাংলাদেশের বোলাররা। প্রথম দুই ওভারে কিছুতেই যেন দুই পেসারকে খেলতে পারছিলেন না লংকান ব্যাটাররা।

তবে এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে শ্রীলংকা। তৃতীয় ওভার থেকে দুই মেন্ডিসের আক্রমণাত্মক ব্যাটিংয়ে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দিয়েছে তারা। চার ছয়ের বন্যা বইয়ে পাওয়ার প্লের ৬ ওভারের মাঝেই তারা তুলেছে ৪৯ রান। কুশল মেন্ডিস ২ চার ও ১ ছয়ে করেছেন ১৫ বলে ২৫ রান। কামিন্দু মেন্ডিস করেছেন ১৪ বলে ২৩ রান, ৩ চারের সাথে মেরেছেন ১টি ছক্কা। এই দুইজনের কাছে রীতিমত অসহায় লেগেছে তাসকিন মুস্তাফিজদের।

৬৬ রানের এই জুটি ভাঙ্গে সৌম্য সরকারের কল্যাণে। তার বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ৩৬ রান করা কুশল মেন্ডিস। পরের ওভারেই রান আউট হয়ে ফিরেছেন আরেক মেন্ডিসও, কামিন্দু ফেরার আগে করেছেন ৩৭ রান। আগের ম্যাচে দারুণ ব্যাটিং করা সাদিরা সামারাবিক্রমা আজ বেশি কিছু করতে পারেননি। তাকে ৭ রানেই ফিরিয়েছেন মুস্তাফিজ।

বিজ্ঞাপন

দ্রুত তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়েছিল শ্রীলংকা। এরপর আসালাংকা ও ম্যাথিউস কিছুটা সামাল দিয়েছেন। আসালাংকা তিনটি ছক্কা মেরে ১৪ বলে ২৮ রান করে ফিরেছেন মাহেদি হাসানের বলে বোল্ড হয়ে। শেষের দিকে ম্যাথিউস-শানাকার ৫৩ রানের জুটিতে ১৫০ পেরোয় শ্রীলংকা। চারটি চারে ২১ বলে ৩২ রানে অপরাজিত ছিলেন ম্যাথিউস, ১৮ বলে ২০ রান করে তার সাথে ছিলেন শানাকা। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে শ্রীলংকা।

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন