বিজ্ঞাপন

‘নির্বাচনে কালো টাকা ছড়াছড়ির প্রমাণ পেলে প্রার্থিতা বাতিল’

March 7, 2024 | 6:39 pm

সিরাজগঞ্জ করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে কালো টাকার ছড়াছড়ির প্রমাণ পেলে তার প্রার্থিতা বাতিল করা হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের প্রার্থী, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইসি রাশেদা তার বক্তব্যে দুয়েকজন প্রার্থীর বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগের সূত্র ধরে প্রার্থিতা বাতিলের হুঁশিয়ারি দেন। তিনি আরও বলেন, ‘আচরণ বিধি না মানলে যেকোনো মুহূর্তে নিবার্চন বন্ধ করে দেওয়া হবে।’

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মো. আরিফুর রহমান মন্ডল, আঞ্চলিক নির্বাচন অফিসার দেওয়ার হেসেন, জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলামসহ ছয় জন চেয়ারম্যান প্রার্থী ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বরসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আগামী ৯ মার্চ সিরাজগঞ্জ জেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। জেলার মোট সাতটি পৌরসভা, নয়টি উপজেলা পরিষদ ও ৮৩টি ইউনিয়ন পরিষদের মোট ১ হাজার ১৯৬ জন মেয়র, চেয়ারম্যান ও মেম্বররা ইভিএম পদ্ধতিতে সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট দেবেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান পদ থেকে আব্দুল লতিফ বিশ্বাস পদত্যাগ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন