বিজ্ঞাপন

গাজায় বিমান থেকে ফেলা ত্রাণের আঘাতে নিহত ৫

March 9, 2024 | 3:54 pm

আন্তর্জাতিক ডেস্ক

গাজায় বিমান থেকে ফেলা ত্রাণের আঘাতে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। শুক্রবার (৮ মার্চ) গাজা শহরের শাতি শরণার্থী শিবিরের উত্তরে খাবারের অপেক্ষায় থাকা ভিড়ের মধ্যে ত্রাণ ফেলতে গিয়ে সৃষ্ট জটিলতায় এ ঘটনা ঘটে। এতে অন্তত ১১ জন আহতও হয়েছেন।

বিজ্ঞাপন

মার্কিন সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) শুক্রবার সন্ধ্যায় এক এক্স বার্তায় জানায়, মানবিক সহায়তা হিসেবে বিমান থেকে ফেলা ত্রাণসামগ্রীর নিচে চাপা পড়ে বেসামরিক মানুষের নিহত হওয়ার খবর তাদের নজরে এসেছে।

কয়েক মাস ধরে গাজায় ত্রাণ সামগ্রী ঢুকতে দিচ্ছে না ইসরাইল। গাজায় সৃষ্ট মানবিক সংকট লাঘবে যুক্তরাষ্ট, ফ্রান্স, নেদারল্যান্ডস, বেলজিয়াম, জর্ডান ও মিশরের পরিবহন বিমান থেকে দিনে গাজায় ত্রাণ সামগ্রী ফেলা হচ্ছে।

সিএনএন খবরে বলা হয়েছে, উড়োজাহাজ থেকে ত্রাণ ফেলার সময় প্যারাসুটে সমস্যা হয়। এতে এই দুর্ঘটনা ঘটে। একজন মার্কিন কর্মকর্তা নাম প্রকাশ না করে সিবিসি নিউজকে বলেন, মার্কিন উড়োজাহাজ থেকে ফেলা ত্রাণের কারণে দুর্ঘটনা ঘটেনি। তবে বিমানটি শনাক্ত করতে তদন্ত চলছে।

বিজ্ঞাপন

গাজার সরকারি গণমাধ্যম কার্যালয় শুক্রবার আকাশ থেকে ফেলার ত্রাণ এই প্রচেষ্টাকে অকার্যকর ও মানবিক সেবার পরিবর্তে চটকদার বিজ্ঞাপন বলে নিন্দা করেছে। গাজা কর্তৃপক্ষ স্থলপথে খাবার সরবরাহের অনুমতি দেওয়া আহ্বান জানিয়েছে।

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন