বিজ্ঞাপন

গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩১ হাজার ছাড়িয়েছে

March 10, 2024 | 4:06 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় গত পাঁচ মাসে ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩১ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ইসরাইলি হামলায় নিহত হয়েছেন আরও ৮৫ জন। এতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ হাজার ৪৫।

বিজ্ঞাপন

গত ৭ অক্টোবর ইসরাইলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। হামলার প্রতিক্রিয়ায় যুদ্ধ ঘোষণা করে ইসরাইল। গাজা উপত্যকায় দৈনিক কয়েকশ মানুষ ইসরাইলি হামলা নিহত হচ্ছে। গাজায় হতাহতের সংখ্যা দৈনিক প্রকাশ করে আসছে গাজায় স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে এ সংখ্যা প্রকৃত হতাহতের চেয়ে অনেক কম বলে মনে করা হচ্ছে। কারণ বহু মানুষ এখনও নিখোঁজ এবং প্রতিদিন এ সংখ্যা বাড়ছে। এখনও বহু ধ্বংসাবশেষের নিচে পড়ে আছে অসংখ্য মৃতদেহ। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় শুধু যেসব মৃতদেহ পাওয়া যাচ্ছে নিহত হিসেবে সেই সংখ্যাই প্রকাশ করছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ৭ অক্টোবর থেকে ইসরাইলি হামলায় গাজায় অন্তত ৩১ হাজার ৪৫ জন নিহত এবং ৭২ হাজার ৬৫৪ জন আহত হয়েছেন। হতাহতের প্রায় ৭২ শতাংশই শিশু।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরাইলি দখলদার বাহিনী গাজা উপত্যকায় ৮টি পরিবারে গণহত্যা চালিয়েছে। এতে ৮৫ জন নিহত এবং ১৩০ জন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন