বিজ্ঞাপন

লিভারপুল-সিটি ম্যাচ ড্র’তে শীর্ষে রইল আর্সেনাল

March 11, 2024 | 12:10 am

স্পোর্টস ডেস্ক

অ্যানফিল্ডে গোটা ম্যাচ আধিপত্য বিস্তার করে ম্যানচেস্টার সিটিকে কোণঠাসা করে রেখেছিল লিভারপুল। তবে শুরুর হোঁচট আর ফরোয়ার্ডদের গোল মিসের মহড়ায় শেষ পর্যন্ত জয় পায়নি লিভারপুল। রোববার প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটির হয়ে ম্যাচের ২৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন জন স্টোনস। অন্যদিকে দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি স্পট থেকে গোল করে লিভারপুলকে সমতায় ফেরান ম্যাক অ্যালিস্টার।

প্রিমিয়ার লিগের শিরোপা প্রত্যাশী দুই দলের লড়াইয়ের দিকে তাকিয়ে ছিল আরেক শিরোপা প্রত্যাশী আর্সেনাল। লিভারপুল-ম্যানচেস্টার সিটি ম্যাচ ড্র হওয়ায় সবচেয়ে লাভবান হয়েছে আর্সেনাল। এই সপ্তাহের জন্য লিগ টেবিলের শীর্ষেই থাকছে আর্সেনাল। ২৮ ম্যাচে তাদের পয়েন্ট ৬৪। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে লিভারপুল। আর তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি।

ঘরের মাঠে চোটজর্জরিত লিভারপুল শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে। দারুণ সব সুযোগও তৈরি করতে থাকে ইয়্যুর্গেন ক্লপের দল। চতুদর্শ মিনিটে প্রথম আক্রমণ শাণায় তারা, তবে দূরের পোস্টে দারউইন নুনেসকে খুঁজে নেওয়ার চেষ্টা করে পারেননি নাথান আকে। ১৯তম মিনিটের পাল্টা আক্রমণে নুনেসের পাস বক্সে ফাঁকায় পেয়ে জালে পাঠান লুইস দিয়াস। তবে বল রিসিভের সময় অফসাইডে ছিলেন নুনেজ, লাইন্সম্যানের পতাকা ওঠায় থেমে যায় লিভারপুলের উল্লাস।

বিজ্ঞাপন

লিভারপুলের আক্রমণ রুখে উল্টো ম্যাচের ২৩তম মিনিটে কেভিন ডি ব্রুইনের দারুণ বুদ্ধিদীপ্ত কর্নারে ছয় গজ বক্সে বল পেয়ে টোকায় জালে পাঠান ইংলিশ ডিফেন্ডার স্টোন্স। এরপর ৩১তম মিনিটে সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি দমিনিক সোবোসলাই। সতীর্থের ক্রস দারুণ পজিশনে পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন লিভারপুল মিডফিল্ডার। বিরতির আগে লক্ষ্যে প্রথম শট নিতে পারে তারা। তবে অনেক দূর থেকে সোবোসলাইয়ের ফ্রি কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন এডারসন।

বিরতির পর মাঠে ফিরেই নাথান আকে গোলরক্ষকের উদ্দেশ্যে বাড়ান দুর্বল ব্যাকপাস। কাছেই থাকা নুনেজ ছুটে গিয়ে বল নিয়ন্ত্রণে নেওয়ার পর তাকে ফাউল করেন এডারসন। এতেই সরাসরি পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দারুণ সুযোগ পেয়ে হাতছাড়া করেননি ম্যাক অ্যালিস্টার। লিভারপুলকে ১-১ গোলে সমতায় ফেরান এই আর্জেন্টাইন।

৬১তম মিনিটে একসঙ্গে দুটি পরিবর্তন করেন ক্লপ। কনর ব্র্যাডলি ও সোবোসলাইকে তুলে অ্যান্ডি রবার্টসন ও মোহামেদ সালাহকে নামান কোচ। পরের মিনিটেই দলকে এগিয়ে নেওয়ার পথ তৈরি করে দেন চোট কাটিয়ে ফেরা সালাহ, বাড়ান দারুণ থ্রু পাস। বল ধরে গতিতে সবাইকে পেছনে ফেলে বক্সে ঢুকে পড়েন দিয়াজ; কিন্তু ওয়ান-অন-ওয়ানে লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে হতাশ করেন তিনি।

বিজ্ঞাপন

শেষ দিকে লিভারপুল আরও কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলের দেখা মেলেনি। এতেই হাইভোল্টেজ ম্যাচটি শেষ হয় ১-১ গোলের সমতায়।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন