বিজ্ঞাপন

জয়ে প্রিমিয়ার লিগ শুরু গাজী গ্রুপ ক্রিকেটার্সের

March 12, 2024 | 8:02 pm

স্পোর্টস করেসপেন্ডেন্ট

জয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু করেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের লড়াইয়ে ৩ উইকেটে জিতেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। এদিকে, লিগে দিনের অপর ম্যাচে দারুণ জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও লিজেন্ডস অব রূপগঞ্জ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ মার্চ) মাঠে গড়িয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। প্রথম দিনে বড় কোন অঘটন ঘটেনি। জয় পেয়েছে প্রত্যাশিতরাই।

সাভারের বিকেএসপিতে আগে ব্যাটিং করতে নেমে ২৫৮ রানের সংগ্রহ গড়েছিল রূপগঞ্জ ক্রিকেট ক্লাব। ওপেনার আব্দুল্লাহ আল মামুনের তাতে বড় অবদান। ৯৫ বলে ৫টি চার ৩টি ছয়ে সর্বোচ্চ ৬১ রান করেছেন মামুন। এরপর দলটির পরের সাত ব্যাটারই ১৫’র বেশি রান করেছেন। কিন্তু কেউই ৪০ এর ঘরে যেতে পারেননি।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৮ রানে থেমেছে রূপগঞ্জ ক্রিকেট ক্লাব। গাজী গ্রুপ ক্রিকেটার্সের আনিছুল ইসলাম ইমন ও মঈন খান দুটি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

পরে জবাব দিতে নেমে গাজী গ্রুপের অগ্রযাত্রাটা সুখকর হয়নি। ১১৪ রানে চতুর্থ উইকেট হারিয়ে ফেলে দলটি। তবে মিডল অর্ডারে আল-আমিন ও মঈন খান দারুণ দুটি ইনিংস খেলেছেন। এই দুজনের ব্যাটে কাঙ্খিত জয় নিয়েই মাঠ ছেড়েছে গাজী গ্রুপ।

৪৮.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে গাজী গ্রুপ। মঈন খান শেষ পর্যন্ত ৩২ বলে ৫টি চার ১টি ছয়ে ৪৩ রানে অপরাজিত ছিলেন। আল-আমিন ৬৬ বলে ৬টি চারের সাহায্যে ৫৯ রান করেন।

বিকেএসপির চার নম্বার মাঠে সিটি ক্লাবের বিপক্ষে ৪৩ রানে জিতেছে মোহামেডান। রনি তালুকদার ও মাহিদুল ইসলাম অঙ্গনের ১৩৭ রানের জুটিতে আগে ব্যাটিং করতে নেমে ২৪০ রান তুলেছে মোহামেডান। বিপিএলে অফ ফর্মে থাকা রনি আজ ১০৮ বল খেলে ৭১ রান করেছেন। মাহিদুল ইসলাম অঙ্কন ৮৮ বলে ৬৭ রান করেছেন। সিটি ক্লাবের হয়ে ৩৫ রানে চার উইকেট নিয়েছেন মেহেদি হাসান।

বিজ্ঞাপন

পরে জবাব দিতে নেমে মুশফিক হাসান ও আরিফুল ইসলামের দারুণ বোলিংয়ে ১৯৭ রানে গুটিয়ে গেছে সিটি ক্লাব। সর্বোচ্চ ৫৬ রান করেছেন রাইয়ান রহমান। মোহামেডানের হয়ে মুশফিক হাসান ৪৩ রানে চার উইকেট নিয়েছেন। ২২ রানে তিন উইকেট নিয়েছেন আরিফুল ইসলাম।

মিরপুরে দিনের অপর ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৬ উইকেটে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আগে ব্যাটিং করতে নেমে ৪৭.২ ওভারে ২০২ রানেই অলআউট হয়েছে ব্রাদার্স ইউনিয়ন। সর্বোচ্চ ৪২ রান করেছেন মাহমুদুল হাসান। লিজেন্ডস অব রূপগঞ্জের আল আমিন হোসেন ও শহিদুল ইসলাম ৩টি করে উইকেট নিয়েছেন।

পরে জবাব দিতে নেমে লিজেন্ডস অব রূপগঞ্জের শুরুটা হয়েছে দুর্দান্ত। প্রথম উইকেটে ৯৪ রান তোলেন দুই ওপেনার তৌফিক খান তুশার ও সাদমান ইসলাম অনিক। ৩৬ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য ২০৪ রান তুলে ফেলে রূপগঞ্জ। সাদমান ইসলাম ৬৭ ও তৌফিক খান তুশার ৬৬ রান করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন