বিজ্ঞাপন

ঈদে চলবে ৮ জোড়া বিশেষ ট্রেন

March 13, 2024 | 4:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদ-উল-ফিতরে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে রেলওয়ের সর্বোচ্চ চেষ্টা থাকবে জানিয়ে রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, যাত্রীদের সুবিধার্থে আট জোড়া বিশেষ ট্রেন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশের সাত রুটে এসব ট্রেন যাত্রী পরিবহন করবে। তবে ঈদের দশ দিন বন্ধ থাকবে ভারতের সঙ্গে চলাচল করা ট্রেন মৈত্রী, মিতালী, বন্ধন এক্সপ্রেস। শুধু ১৭ এপ্রিল চলবে মিতালী এক্সপ্রেস।

বিজ্ঞাপন

বুধবার (১৩ মার্চ) সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঈদ-উল-ফিতরে চাঁদপুর ঈদ স্পেশাল (১ ও ৩) চলবে চট্টগ্রাম-চট্টগ্রাম-চাঁদপুর রুটে, চাঁদপুর ঈদ স্পেশাল (২ ও ৪) চলবে চাঁদপুর-চট্টগ্রাম রুটে। ময়মনসিংহ ঈদ স্পেশাল-৫ চলবে চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে, ময়মনসিংহ ঈদ স্পেশাল-৬ চলবে চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে। দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল-৭ চলবে ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে, দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল-৮ চলবে দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে। কক্সবাজার ঈদ স্পেশাল-৯ চলবে চট্টগ্রাম-কক্সবাজার রুটে, কক্সবাজার ঈদ স্পেশাল-১০ চলবে কক্সবাজার-চট্টগ্রাম রুটে।

এছাড়া শোলাকিয়া স্পেশাল ১১, ১২, ১৩ ও ১৪ চলবে ভৈরববাজার কিশোরগঞ্জ-ভৈরববাজার ও ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে। এই দুই রুটে ট্রেন চলবে শুধু ঈদের দিন।

বিজ্ঞাপন

আর ঈদ স্পেশাল ১৫ ও ১৬ চলবে জয়দেবপুর-পার্বতীপুর রুটে। তবে বন্ধ থাকবে ভারতের সঙ্গে চলাচল করা ট্রেন মৈত্রী ও মিতালী ও বন্ধন এক্সপ্রেস। আগামী ৭ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। ১৭ এপ্রিল ঢাকা-নিউজ জলপাইগুড়ি রুটে মিতালী এক্সপ্রেস যাত্রী পরিবহন করতে পারবে। মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি ১৮ এপ্রিল থেকে চলাচল করবে।

সারাবাংলা/জেআর/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন