বিজ্ঞাপন

নাজমুলকে ফিরে পেতে মায়ের আকুতি, বাবা হাসপাতালে

March 13, 2024 | 6:54 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: ভারত মহাসাগরে জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ’র নাবিক নাজমুল হককে (৩০) জীবিত ফিরে পেতে আকুতি জানিয়েছেন তার মা। এদিকে, ছেলের জিম্মি হওয়ার খবরে অসুস্থ হয়ে পড়েছেন বাবা আবু সামা শেখ। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৩ মার্চ) সরেজমিনে গেলে তার মা ও স্বজনেরা জানান, মঙ্গলবার রাত ১১টার দিকে মোবাইল ফোনে শেষ কথা হয় ছেলে নাজমুলের সঙ্গে। এরপর আর কোনো যোগাযোগ হয়নি।

নাজমুল জেলার কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের মুকবেলাইয়ের চর-নুরনগর গ্রামের আবু সামা শেখের ছেলে। তার বাবা একজন কৃষক। দুই ভাইবোন ও বাবা-মাকে নিয়ে চার জনের সংসার নাজমুলের। উচ্চ মাধ্যমিক পাশ করার পর এক বছর হলো জাহাজে চাকরি নিয়েছেন নাজমুল। গত বছরের ৩১ ডিসেম্বর তিনি এমভি আবদুল্লাহ জাহাজে কাজ শুরু করেন।

আরও পড়ুন

বিজ্ঞাপন

মঙ্গলবার রাতে নাজমুল বাবা-মাকে জানান, আফ্রিকা থেকে দুবাইয়ের দিকে সাগর পথে যেতে ২৩ জন নাবিক-ক্রু’র সঙ্গে জলদস্যুদের হাতে জিম্মি হন নাজমুল। জিম্মিকারীরা সবার মোবাইল জব্দ করলেও নাজমুল কৌশলে একটি মোবাইল ফোন গোপনে লুকিয়ে রাখেন। সেটা দিয়েই কথা হয় পরিবারের সঙ্গে।

মা নার্গিস খাতুন বলেন, ‘গতকাল রাত ১১টার দিকে নাজমুল কল দিয়া কয়, মা আমাদের ২৩ জনকে আটকিয়ে রাখছে। আমাদের জন্য দোয়া করো। এই বলে আমার বুকের মানিক ফোন কেটে দেয়।’

বিজ্ঞাপন

তিনি জানান, নাজমুলের আয়েই তাদের সংসার চলে। ছেলের বিপদের কথা শুনে আগের চেয়েও বেশি অসুস্থ হয়ে পড়েছেন তার বাবা। নাজমুলকে জীবিত ফিরিয়ে আনার জন্য সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন নার্গিস।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন