বিজ্ঞাপন

বেইলি রোডের অগ্নিকাণ্ড: গ্রেফতার শ্রমিকদের তালিকা চান হাইকোর্ট

March 13, 2024 | 11:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় কতজন শ্রমিককে গ্রেফতার করা হয়ে সে তালিকা চেয়েছেন হাইকোর্ট। এক মাসের মধ্যে পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) এ তালিকা দাখিল করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৩ মার্চ) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে বেইলি রোডের ভবনে অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় শ্রমিকদের গ্রেফতার করা কেন বেআইনি হবে না, জানতে চেয়েছেন আদালত। চার সপ্তাহের মধ্যে সরকারের সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মাসুদ রেজা সোবহান। পরে তিনি বলেন, ‘দেশের বিভিন্ন স্থান থেকে যেসব শ্রমিক রেস্টুরেন্টগুলোতে কাজ করতে এসেছেন তাদের গ্রেফতার করে অপরাধীদের সঙ্গে রাখা হয়েছে। পুলিশের আইজির কাছে জানতে চাই, আপনি জানতেন না কীভাবে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে আমি একটি জনস্বার্থে রিট আবেদন করেছি। আমি বলেছি এদের মানবাধিকার লঙ্ঘন হয়েছে। পুলিশের আইজিকে ৩০ দিনের মধ্যে গ্রেফতার শ্রমিকদের তালিকা আদালতকে জানাতে বলা হয়েছে।’

বিজ্ঞাপন

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনায় গত ১ মার্চ পুলিশ বাদী হয়ে এ মামলা করে। এ মামলা অনেক শ্রমিককে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন