বিজ্ঞাপন

খাদ্যের অপেক্ষায় থাকা গাজাবাসীর ওপর ইসরাইলের হামলা, নিহত ৬

March 14, 2024 | 11:13 am

আন্তর্জাতিক ডেস্ক

গাজায় আবারও খাদ্য সহায়তার জন্য অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে ইসরাইলের সেনাবাহিনী। এতে ছয়জন নিহত ও অন্তত ৮৩ জন আহত হয়েছেন। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

গাজার দক্ষিণ রাফাহ শহরের একটি জাতিসংঘের খাদ্য বিতরণ কেন্দ্রে বোমা হামলার কয়েক ঘণ্টা পরে এই হামলা চালালো ইসরাইল। ওই হামলায় ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের সংস্থার (ইউএনআরডব্লিউএ) সদস্যসহ অন্তত পাঁচজন নিহত হয়।

ইসরাইলের এমন হামলার নিন্দা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটি বলেছে, ইসরাইলকে মানবাধিকার কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা স্থল আক্রমণ শুরু করার আগে রাফাহতে আটকে পড়া প্রায় ১৪ লাখ ফিলিস্তিনের বেসামরিক নাগরিককে গাজার মাঝখানে ‘মানবিক দ্বীপে’ স্থানান্তর করার পরিকল্পনা করছে।

বিজ্ঞাপন

এদিকে গাজায় ইসরাইলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩১ হাজার ২৭২ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে নারী ও শিশুদের সংখ্যাই বেশি। এছাড়া আহত হয়েছেন অন্তত ৭৩ হাজার ২৪ জন।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা আশ্চর্যজনকভাবে ইসরাইলে হামলা চালায়। এতে করে অন্তত ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়। এছাড়া ২৫৩ জনকে জিম্মি করে। এরপরই হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে গাজায় হামলা শুরু করে ইসরাইল। তবে এই হামলায় নিরীহ ফিলিস্তিনিরাই নিহত হচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন