বিজ্ঞাপন

বিজিএমইএ’র নতুন সভাপতি এস এম মান্নান কচি

March 14, 2024 | 7:13 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি নির্বাচিত হয়েছেন সেহা ডিজাইন (বিডি) লিমিটেডের চেয়ারম্যান এস এম মান্নান কচি। তিনি বর্তমান সভাপতি ফারুক হাসানের স্থলাভিষিক্ত হবেন। আগামী ৬ এপ্রিল অনুষ্ঠেয় বিজিএমইএ’র বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নতুন কমিটি দায়িত্ব নেবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ মার্চ) অফিস বেয়ারার পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ৮ অফিস বেয়ারার পদে অন্য কেউ মনোনয়ন দাখিল না করায় তারা নির্বাচিত হন। বিজিএমইএ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিএমইএ’র ২০২৪-২৬ নির্বাচনের সংশোধিত তফসিল অনুয়ায়ী বৃহস্পতিবার (১৪ মার্চ) অফিস বেয়ারার পদে নমিনেশনপত্র দাখিল, বাছাই, প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ এবং সবশেষে অফিস বেয়ারার নির্বাচনের জন্য ধার্য ছিল। এদিন আটটি অফিস বেয়ারার পদে আট জন প্রার্থী তাদের নমিনেশনপত্র দাখিল করে। এর পর বোর্ড সেগুলো যাচাই-বাছাই করে। তার পর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এস এম মান্নান (কচি)। এ ছাড়া, সৈয়দ নজরুল ইসলাম ১ম সহ-সভাপতি, খন্দকার রফিকুল ইসলাম সিনিয়র সহ-সভাপতি, আরশাদ জামাল (দীপু) সহ-সভাপতি, মো. নাসির উদ্দিন সহ-সভাপতি (অর্থ), মিরান আলী সহ-সভাপতি, আব্দুল্লাহ হিল রাকিব সহ-সভাপতি এবং রাকিবুল আলম চৌধুরী সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে, গেল ৯ মার্চ বিজিএমইএর পরিচালনা পর্ষদের ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে পূর্ণ প্যানেলে জয় পায় বিজিএমইএ’র বর্তমান কমিটির জেষ্ঠ্য সহ-সভাপতি ও সেহা ডিজাইন (বিডি) লিমিটেডের চেয়ারম্যান এস এম মান্নান কচির নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ। প্রতিদ্বন্ধিতায় থাকা অপর প্যানেল ফোরাম’র কেউ জয় পায়নি। ফলে বিজিএমইএর সভাপতি হিসেবে কচির নির্বাচিত হওয়া ছিল সময়ের ব্যাপারমাত্র।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন