বিজ্ঞাপন

শতভাগ প্রস্তুতি শেষে অভ্যর্থনা রাশিয়ার

May 25, 2018 | 7:26 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। ‘গ্রেটেস্ট শো অন দ্যা আর্থ’ ঘিরে শুরু হয়ে গেছে উন্মাদনা। প্রস্তুতি নিচ্ছে অংশগ্রহণকারী দেশগুলো। এরই মধ্যে স্বাগতিক রাশিয়া সেরে নিয়েছে আয়োজনের শতভাগ প্রস্তুতি। বৃহস্পতিবার (২৪ মে) আয়োজনের সব প্রস্তুতি সেরে অংশগ্রহনকারী দেশগুলোকে স্বাগত জানিয়েছে আয়োজক দেশ রাশিয়া।

ফুটবলের সবচেয়ে বড় এই আসরে এবার স্বাগতিক রাশিয়া ছাড়াও থাকছে ৩১টি দল। তাই আয়োজনের সকল প্রস্তুতি শেষে রাশিয়া জাতীয় ফুটবল দলটির কোচ, খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফরা সবদলের জার্সি পরে স্বাগত জানিয়েছে সবকটি দলকে। বৃহস্পতিবার রাশিয়া বিশ্বকাপের অফিশিয়াল ওয়েবসাইটে সবদলের জার্সি গায়ের ছবি পোষ্ট করে স্বাগত জানিয়েছে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির জার্সি গায়ে জড়িয়েছেন রাশিয়া গোলরক্ষক ইগোর আকিনফিভ। বিশ্বকাপকে সামনে রেখে তিনি বললেন, ‘যে দলগুলো এবার বিশ্বকাপে আসছে তাদেরকে স্বাগত জানাচ্ছি। আমার মনে হয়, খুব তাড়াতাড়ি তারা বুঝতে পারবে রাশিয়া বিশ্বকাপ আয়োজনের শতভাগ প্রস্তুতি শেষ। ইতোমধ্যেই বেশকটি বড় আয়োজন এবং গুরুত্বপূর্ণ ম্যাচ মঞ্চস্থ করেছে রাশিয়া। আশা করছি সকল খেলোয়াড়, কোচ ও ফুটবল ভক্তরা রাশিয়া এবং দেশটির আতিথেয়তা উপভোগ করবে।’

স্বাগতিক রাশিয়ার জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচে মাঠে নামার রেকর্ড ডিফেন্ডার সার্জেই ইগনাশেভিচের। সিনিয়র এই ফুটবলার বলেন, ‘আশা করি সবাই রাশিয়াকে পছন্দ করবে। গ্রীষ্মকাল চলছে, আবহাওয়াও বেশ চমৎকার এবং এখানকার মানুষগুলো খুব বন্ধুত্বপূর্ণ। আমি নিশ্চিত, আপনারা অবশ্যই খুশি হবেন।’

বিজ্ঞাপন

ফুটবলের সবচেয়ে বড় আয়োজনের সবকটি ভেন্যু ঘিরেই আনা হয়েছে নানা পরিবর্তন। আয়োজকরা মনে করছেন সারা বিশ্বের সমর্থকরা শীঘ্রই রাশিয়ার মানুষের উষ্ণ প্রশংসা করবেন। আয়োজন শুরু হতে আর তিন সপ্তাহ বাকি। ১৪ জুন আসরের প্রথম ম্যাচে সৌদি আরব ও রাশিয়া মুখোমুখি হবে লুঝনিকি স্টেডিয়ামে। আর এই ম্যাচ দিয়েই শুরু হবে ফুটবলের সবচেয়ে বড় এই আসরের।

বিশ্বকাপ আয়োজনের জন্য গত কয়েক বছর ধরেই কঠোর পরিশ্রম করেছে রাশিয়া। এবার সব প্রস্তুতি শেষ। সবাইকে স্বাগত জানাতে সবকটি দলের জার্সি পরে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের আয়োজন হিসেবে স্কোয়াডের একটি ছবিসহ বেশকটি ছবি এবং সেলফি পোষ্ট করেছে কোচ, খোলোয়াড় আর সাপোর্ট স্টাফরা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন