বিজ্ঞাপন

বাবার পাশে শায়িত হবেন জবি শিক্ষার্থী অবন্তিকা

March 16, 2024 | 12:34 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুমিল্লা: সহপাঠী ও প্রক্টরকে দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফাইরোজ সাদাফ অবন্তিকা। শুক্রবার (১৫ মার্চ) রাত ১১টায় কুমিল্লা নগরীর বাগিচাগাও এলাকার অরণী ভিলায় নিজের রুমের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

বিজ্ঞাপন

শনিবার (১৬ মার্চ) অবন্তিকার মা তাহমিনা শবনম জানিয়েছেন, আজ দুপুর ২টায় ময়নাতদন্ত শেষে অবন্তিকার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। বিকেল সাড়ে ৩টায় কুমিল্লা সরকারি কলেজ ক্যাম্পাসে জানাজর নামাজ শেষে শাসনগাছার পারিবারিক কবরস্থানে বাবা প্রফেসর জামাল হোসেনের পাশে মেয়েকে শায়িত করা হবে।

গত বছর অবন্তিকার বাবা কুমিল্লা সরকারি কলেজের পদার্থ বিজ্ঞানের শিক্ষক প্রফেসর জামাল হোসেন মারা গেছেন। এখন মেয়েকে হারিয়ে দিশেহারা অবন্তিকার মা তাহমিনা শবনম। তিনি বলেন, এক বছর আগে স্বামী হারিয়েছি এখন আমার সন্তান হারিয়েছি। আমি কি নিয়ে বাঁচব। আমার সন্তানকে যারা আত্মহত্যায় প্ররোচিত করেছে তাদের ফাঁসি চাই।

তিনি জানান, অবন্তিকা বৃহস্পতিবার (১৪ মার্চ) ঢাকা থেকে কুমিল্লার বাসায় আসেন। সোমবার আবার তার ঢাকা ফিরে যাওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

এদিকে অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থী রায়হান সিদ্দিকী আম্মানকে সাময়িক বহিষ্কারের পর দ্রুত গ্রেফতারের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঘটনার সঙ্গে জড়িত শিক্ষক দ্বীন ইসলামকে সাময়িক বরখাস্ত করার পাশাপাশি সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার উপাচার্যের নির্দেশে জনসংযোগ ও তথ্য প্রকাশনা দফতরের উপপরিচালক মোহাম্মদ ফিরোজ আলমের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: অবন্তিকার আত্মহত্যা: শিক্ষক বরখাস্ত, সহপাঠীকে গ্রেফতারের নির্দেশ 

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন