বিজ্ঞাপন

সিরিয়ায় হামলা চালিয়েছে ইসরাইল

March 17, 2024 | 2:39 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলি সেনাবাহিনীর সিরিয়ার একটি অস্ত্রের ডিপোসহ দামেস্ক প্রদেশের কমপক্ষে দু’টি স্থানে হামলা চালানো হয়েছে। রোববার (১৭ মার্চ) ভোরে চালানো এই হামলায় এক সৈন্য আহত হয়েছে।

বিজ্ঞাপন

‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ জানিয়েছে, দামেস্ক প্রদেশের কালামুনে হিজবুল্লাহ সিরিয়ার সামরিক বাহিনীর একটি অস্ত্রের ডিপোকে লক্ষ্য করে ‘ইসরাইলি ক্ষেপণাস্ত্র’ হামলা চালায়।

একই এলাকায় একটি সেনা ব্যাটালিয়নের কাছাকাছি আরেকটি স্থাপনাকেও টার্গেট করে হামলা চালানো হয়েছে। ব্রিটেনভিত্তিক পর্যবেক্ষক দল বলেছে স্থাপনার একটিতে আগুন ধরে যায়।

২০১১ সালে গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে সিরিয়ার বিভিন্ন স্থাপনায় শত শত বিমান হামলা চালিয়ে আসছে ইসরাইল। প্রধানত লেবাননের হিজবুল্লাহ আন্দোলনের জঙ্গিদের পাশাপাশি সিরিয়ার সেনাবাহিনীর স্থাপনাসহ ইরান-সমর্থিত বাহিনীকে লক্ষ্য করে এইসব হামলা চালানো হচ্ছে।

বিজ্ঞাপন

হিজবুল্লাহর মিত্র ফিলিস্তিনের স্বাধীনতাকামী হামাসের সঙ্গে ইসরাইলের যুদ্ধ ৭ অক্টোবর থেকে শুরু হওয়ার পর থেকে হামলা বেড়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘সানা’ একটি সামরিক সূত্রের বরাত দিয়ে এক বিবৃতিতে বলেছে, ‘ইসরাইলি শত্রুরা একটি বিমান হামলা চালিয়েছে। সংস্থা বলেছে, হামলায় একজন সৈন্য আহত হয়েছে এবং ‘বস্তুগত ক্ষয়ক্ষতির কথা জানিয়েছে’ বিমান প্রতিরক্ষা ব্যবস্থা কয়েকটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করেছে।

এই মাসের শুরুর দিকে সিরিয়ার ভূমধ্যসাগরীয় উপকূলে বানিয়াসে ইসরাইলি হামলায় একজন ইরানি বিপ্লবী গার্ড এবং আরও দুইজন নিহত হয়েছে।

বিজ্ঞাপন

চলতি সপ্তাহে ইসরাইলি সেনাবাহিনী বলেছে, তারা গত পাঁচ মাসে লেবানন এবং সিরিয়ায় প্রায় ৪,৫০০ হিজবুল্লাহ লক্ষ্যবস্তুতে হামলা করেছে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন