বিজ্ঞাপন

সাকিবদের বিপক্ষে কলকাতার লক্ষ্য ১৭৫

May 25, 2018 | 9:33 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মুখোমুখি সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে হায়দরাবাদ। ফাইনালে যেতে কেকেআরের সামনে ১৭৫ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দিয়েছে সাকিবরা।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ভালোভাবেই শুরু করেছিল হায়দরাবাদ। ওপেনার ঋদ্ধিমান সাহা ও শিখর ধাওয়ান ৫৬ রানের জুটি গড়েন। এরপর কূলদ্বীপ যাদভের বলে এলবিডব্লিউ হয়ে ব্যক্তিগত ৩৪ রানে শিখর ধাওয়ান ফিরে গেলে মাঠে নামেন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু দলের রানের সঙ্গে মাত্র ৩ রান যোগ করেই সাজঘরে ফেরেন তিনি।

এরপর মাঠে নেমে দলের হাল ধরেন বাংলাদেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে দলীয় ৮৪ রানে ব্যক্তিগত ৩৫ রান করে ঋদ্ধিমান ফিরে গেলে সাকিবের সঙ্গে যোগ দেন দীপক হুদা। ব্যাট হাতে নিজেকে কিছুটা মেলে ধরতেই দলীয় ১১৩ রানে রানআউট হয়ে ফিরে যান সাকিব। ২৪ বলে ৪ বাউন্ডারিতে ২৮ রান তোলেন বাঁহাতি এই অলরাউন্ডার।

বিজ্ঞাপন

সাকিব আউট হওয়ার পর অনেকটা ব্যাটিং বিপর্যয়ে পড়ে হায়দরাবাদ। দলীয় ১২৪ রানে ব্যক্তিগত ১৯ রানে দীপক হুদা ফেরার পর ইউসুফ পাঠান (৩) ও কার্লোস ব্র্যাথওয়েইট (৮) ফিরে গেলে শেষদিকে ভূবনেশ্বর কুমারকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন রশীদ খান। শেষদিকে ১০ বলে ২ চার ও ৪ ছক্কায় ৩৪ রানের ঝড়ো ইনিংস খেলেন রশীদ খান। তার ব্যাটে ভর করে হায়দরাবাদের সংগ্রহ দাঁড়ায় ১৭৪ রান। ভূবনেশ্বর ৫ রানে অপরাজিত থাকেন।

কলকাতার কূলদ্বীপ যাদভ সর্বোচ্চ ২টি উইকেট তোলেন। শীভম মাভি, সুনীল নারাইন ও পীযুষ চাওলা ১টি করে উইকেট পান।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন