বিজ্ঞাপন

‘ঈদে টিকিট কালোবাজারি রোধে গোয়েন্দা সংস্থা কাজ করবে’

March 18, 2024 | 7:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন ঈদে টিকিট কালোবাজারি রোধে গোয়েন্দা সংস্থাগুলোকে কাজে লাগানো হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম।

বিজ্ঞাপন

তিনি বলেন, টিকিট যাতে কালোবাজারি হতে না পারে সেজন্য আমরা গোয়েন্দা সংস্থাগুলোকে সহজ ডট কমের সঙ্গে যুক্ত করেছি। টিকিট অনলাইনে ছাড়ার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায়। আমরা এবার প্রতিটি টিকিটের মোবাইল নম্বর যাচাই করব।

সোমবার (১৮ মার্চ) দুপুরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও সুধী সমাজের সঙ্গে মতবিনিময় শেষে মন্ত্রী এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, প্রতিদিনের তালিকা অনুযায়ী এনআইডি নম্বরগুলো যাচাই-বাছাই করা হবে। ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে কোনো রকম অনিয়ম ধরা পড়লেই তাকে শাস্তির আওতায় আনা হবে।

বিজ্ঞাপন

কুমিল্লায় রোববার (১৭ মার্চ) রেললাইন বেঁকে বিজয় এক্সপ্রেসের নয়টি বগি লাইনচ্যুতির বিষয়টি নিয়ে তিনি বলেন, যে ব্যক্তি ফিস প্লেট খুলছিল সে ধাওয়া খেয়ে ব্যাগ ফেলে পালিয়ে গেছে। তার আইডি কার্ড সহ কাগজপত্র পাওয়া গেছে। সে মূলত কিছু টাকার বিনিময়ে এই কাজ করছে।

রেলমন্ত্রী বলেন, আগুন সন্ত্রাসী বিএনপি ও বিএনপি সমর্থনকারী জামায়াত এই কাজ গুলো করে। এগুলো করে তারা জনসমর্থন পাচ্ছে না। বরং আস্তে আস্তে জনগণ থেকে দূরে সরে গেছে। তারা জানে মানুষ তাদের ভোট দেবে না, সে জন্যই এই সব অপকর্ম করছে। রাজনীতি করার পথ শর্ত দেশকে ভালোবাসতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন