বিজ্ঞাপন

পর্যটক দম্পতি হেনস্তায় ট্যুরিস্ট পুলিশের এএসআই প্রত্যাহার

December 19, 2017 | 8:58 pm

 ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, কক্সবাজার

বিজ্ঞাপন

কক্সবাজার সমুদ্র সৈকতে এক দম্পতিকে হেনস্তার অভিযোগে ট্যুরিস্ট পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই)-কে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনা তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের উর্ধ্বতন সহকারী পুলিশ সুপার (এএসপি) হোসাইন মো. রায়হান কাজেমী এ তথ্য নিশ্চিত করে জানান, ‘সোমবার বিকেলে লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনার তদন্তে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বীকে প্রধান করে ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া ঘটনায় অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

গত রোববার রাতে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে বেড়াতে যাওয়া এক দম্পতি স্বামী-স্ত্রী পরিচয় দেয়ার পরও এএসআই মো. মাসুদ ও ট্যুরিস্ট পুলিশের ৩ সদস্যের কাছে হেনস্তার শিকার হয় বলে অভিযোগ করা হয়।

বিজ্ঞাপন

এ ঘটনায় অভিযোগকারী কক্সবাজার শহরের (বিজিবি) ক্যাম্প এলাকার বাসিন্দা মো. কায়েদে আজম সোমবার দুপুরে অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে কক্সবাজার জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন।

এএসপি হোসাইন মো. রায়হান কাজেমী জানিয়েছেন, ‘তদন্ত কমিটি দ্রুততার সঙ্গে তদন্ত প্রতিবেদন জমা দেবে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে জড়িতদের বিরুদ্ধে সাময়িক বহিষ্কারসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তা, হয়রানি বন্ধ ও বিভিন্ন সেবা প্রদানের জন্য  ট্যুরিস্ট পুলিশ নানা উদ্যোগ হাতে নিয়েছে। পর্যটকদের নিরাপত্তা ও ভ্রমণে বিঘ্ন ঘটে এ ধরণের যে কোন ঘটনা কঠোর হাতে দমন করা হবে বলেও জানান, এএসপি রায়হান।

বিজ্ঞাপন

সারাবাংলা/ওএফ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন