বিজ্ঞাপন

পেঁয়াজ পাইকারিতে ৫০, খুচরায় ৬০ টাকা

March 20, 2024 | 1:35 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: খুচরা বাজারে ৬০ থেকে ৭০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হচ্ছে। পাইকারি বাজারে এর দাম আরও ১০ টাকা কম। ৫০ থেকে ৬০ টাকা কেজিতে পাইকারি বাজারে পাওয়া যাচ্ছে পেঁয়াজ। তবে অনুমতি না থাকলেও বাজারে ভারতীয় পেঁয়াজ খুচরা বাজারে ৭০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে।

বিজ্ঞাপন

বুধবার (২০ মার্চ) রাজধানীর কাওরানবাজার, মহাখালী বউবাজার, বিজয়স্মরণীর কলমিলতা বাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

প্রসঙ্গত, একদিন আগে মঙ্গলবার দেশের বিভিন্ন বাজারে পেঁয়াজ ৫০ টাকা কেজিতে নেমে আসার খবর মেলে। তবে বুধবার খুচরা বাজারে এই দামে পেঁয়াজ পাওয়া না গেলেও পাইকারিতে ৫০ টাকা কেজিতে পেঁয়াজ মিলছে। আর খুচরায় কিনতে হচ্ছে সর্বোচ্চ ৮০ টাকাতেও!

সরেজমিনে দেখা গেছে, মহাখালীর বউবাজারে দেশি পেঁয়াজ ৭০ ও ভারতীয় ৮০ টাকায় বিক্রি হচ্ছে। আবার কোন কোন দোকানে ৬০ থেকে ৭০ টাকায় মিলছে পেঁয়াজ। বাজারে আলু ৪০ টাকা, শশা ৫০ ও বেগুন ৬০ থেকে ৮০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে।

বিজ্ঞাপন

একইরকম দাম দেখা গেছে রাজধানীর বিজয় স্মরণীর কলমিলতা বাজারেও।

এদিকে কাওরান বাজারে খুচরা পর্যায়ে ৬০ থেকে ৬৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে। বাজারের বেশিরভাগ দোকানে মূল্য তালিকা টানানো নেই। তবে যখন বাজার চড়া থাকে তখন এসব বিক্রেতারা মূল্য তালিকা টানাতে কখনও ভোলেন না।

কয়েকজন খুচরা বিক্রেতা জানান, তারা ৬০ থেকে ৬৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছেন। আবার প্রতি পাল্লা (৫ কেজি) পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩২০ টাকায়।

বিজ্ঞাপন

এই বাজারের মেসার্স মাতৃভাণ্ডার নামের আড়তের কালাম শেখ সারাবাংলাকে বলেন, ‘পাইকারি বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। গতকালও একই দাম ছিলো।’

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন