বিজ্ঞাপন

বিশ্ব ফুটবলের সবাইকে গর্বিত করতে চাই: সালাহ

May 26, 2018 | 11:19 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নামতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ারের দল লিভারপুল, প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। বার বার দুই দলের দুটি নামই সামনে আসছে। রিয়ালের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো আর লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ। এই দুজনের লড়াই দেখার জন্য পুরো ফুটবল বিশ্ব অধীর আগ্রহে। তবে, নিজেদের মধ্যে কোনো প্রতিদ্বন্দ্বিতা দেখছেন না লিভারপুলের এই মৌসুমের সেরা তারকা সালাহ।

ইউক্রেনের কিয়েভে বাংলাদেশ সময় শনিবার (২৬ মে) দিবাগত রাত পৌনে একটায় শুরু হবে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা নির্ধারণী ম্যাচটি। সরাসরি দেখাবে সনি টেন ওয়ান, টু এবং থ্রি।

রোনালদো-সালাহ এই মৌসুমে দুজনই সমানে সমান। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রোনালদো করেছেন ৪৪টি গোল। সমান গোল করেছেন লিভারপুলের সালাহ। ফাইনালে একে অপরকে ছাড়িয়ে যাওয়ারও একটা সুযোগ পাচ্ছেন। কিন্তু, মিশরের তারকার মতে, ফাইনালে সবাইকে এক হয়ে খেলতে হবে। দলগত পারফরম্যান্সই শিরোপা জেতাতে মূখ্য ভূমিকা রাখবে বলে বিশ্বাস সালাহর।

বিজ্ঞাপন

ফাইনালের আগে নিজের কথা জানিয়েছেন সালাহ, ‘এটা দারুণ একটা ফাইনাল। এটা শুধু রোনালদো কিংবা সালাহর জন্য ফাইনাল নয়। এটা অন্য কারোর ফাইনালের ব্যাপার নয়। এটা দুই ক্লাবের লড়াই। ২২ খেলোয়াড়ের লড়াই। আমাকে ফাইনালের ম্যাচটা নিয়ে ভাবতে হবে, অন্য কিছু নিয়ে নয়।’

এই মৌসুমে লিগের ম্যাচে রোনালদো কিছুটা বিবর্ণ থাকলেও শেষ দিকে জ্বলে উঠেছিলেন। তবে, প্রথম থেকেই চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত রিয়াল আইকন। এই মৌসুমে করেছেন সর্বোচ্চ ১৫টি গোল। রেকর্ড পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার হাতছানি রোনালদোর সামনে। পঞ্চম ব্যালন ডি অর জয়ী রোনালদোর মতো এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নিজের দল বার্সেলোনাকে ফাইনালে তুলতে না পারলেও ঠিকই আলো ছড়িয়েছেন মেসি। দলকে লা লিগা আর কোপা দেল রে’র শিরোপা জিতিয়েছেন আর্জেন্টাইন তারকা। ইউরোপের সেরা লিগগুলোর সর্বোচ্চ গোলদাতা হিসেবে মেসি জিতেছেন গোল্ডেন শু। মেসি তাতে পেছনে ফেলেন সালাহকে। তবে, সালাহ জিতেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার।

মেসি-রোনালদোকে নিয়েও কথা বলেছেন সালাহ, ‘সত্যি বলতে, গোলের সংখ্যাগুলো দেখতে ভালোই লাগে। সবাই রোনালদো ও মেসির কথা বলে। কারণ তারা প্রায় ১৫ বছর ধরেই এই পর্যায়ে আছে। তাই তাদের সঙ্গে তুলনায় নিজেকে দেখতে পেরে আমি গর্বিত। আমিও সবাইকে গর্বিত করতে চাই। আমার ক্লাব শহর লিভারপুল, আমার দেশ মিশর ও ফুটবল বিশ্বের সকল ফুটবলপ্রেমীদের সবাইকে খুশি করতে চাই।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন