বিজ্ঞাপন

আল শিফা হাসপাতালে ৯০ বন্দুকধারীকে হত্যার দাবি ইসরাইলের

March 20, 2024 | 8:26 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকার আল শিফা হাসপাতালে অভিযান চালিয়ে প্রায় ৮০ বন্দুকধারীকে হত্যা করেছে ইসরাইলের সেনারা। এছাড়া আরও ১৬০ জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২০ মার্চ) ইসরাইলের সামরিক বাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়েছে, সেনারা বেসামরিক নাগরিক, রোগী, চিকিৎসা দল এবং চিকিৎসা সরঞ্জামের ক্ষতি রোধ করে সন্ত্রাসীদের নির্মূল করেছে এবং হাসপাতাল এলাকায় অস্ত্র খুঁজে পেয়েছে।

সোমবার ভোরে আল শিফা হাসপাতালে অভিযান শুরু করে ইসরাইল। সামরিক বাহিনী বলেছে, তারা পদাতিক এবং ট্যাঙ্ক ইউনিট দিয়ে এই অভিযান চালায়। তাদের কাছে তথ্য ছিল যে, হাসপাতালটি বন্দুকধারীরা ব্যবহার করছে।

গাজা উপত্যকার সবচেয়ে বড় হাসপাতাল আল শিফা হাসপাতাল। গত ৭ অক্টোবর থেকে ইসরাইল-হামাস যুদ্ধের পর এই হাসপাতালটি আংশিকভাবে চালু আছে। ইসরাইলি হামলায় হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনির আশ্রয়স্থল হয়ে উঠেছে এই হাসপাতাল।

বিজ্ঞাপন

তবে ইসরাইলের দাবি হামাসের বন্দুকধারীরা এই হাসপাতালের বেসামরিক লোকদের মাঝে আশ্রয় নিয়েছে। হামাসকে নির্মূল করতে হাসপাতালে অভিযান জরুরি ছিল।

গত নভেম্বরে একবার আল শিফা হাসপাতালে অভিযান চালিয়েছিল ইসরাইলই সেনারা। তখন ইসরাইল তীব্র সমালোচনার সম্মুখীন হয়। ইসরাইল তখন জানায়, আল শিফা হাসপাতালের নিচে টানেল ব্যবহার করে হামাস নেতা ও যোদ্ধারা যুদ্ধ নিয়ন্ত্রণ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন