বিজ্ঞাপন

নিষিদ্ধ হলেন জাভি

March 21, 2024 | 9:45 pm

স্পোর্টস ডেস্ক

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখে ডাগ আউট ছাড়তে হয়েছিল বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজকে। এবার সেই লাল কার্ড দেখার কারণে বড় শাস্তির মুখে জাভি। লা লিগায় দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন এই স্প্যানিশ কোচ। জাভিকে নিষেধাজ্ঞা দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কম্পিটিশন কমিটি।

বিজ্ঞাপন

মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোপলিটিয়ানো স্টেডিয়ামে গত রোববার লিগে বার্সেলোনার ৩-০ গোলে জয়ের ম্যাচের ঘটনা এটি। ৪০তম মিনিটে অ্যাটলেটিকো মাদ্রিদের অ্যাক্সেল উইটসেলের চ্যালেঞ্জে রবার্ট লেভান্ডোফস্কি পড়ে গেলে টাচলাইনে বেশ ক্ষিপ্ত হয়ে ওঠেন জাভি। এজন্য তাকে হলুদ কার্ড দেখান রেফারি। একটু পর ইয়াকি গুন্দোয়ান ফাউলের শিকার হলে আবার বার্সেলোনা কোচকে দেখা যায় উত্তেজিত। তাতেই দ্বিতীয় হলুদ কার্ড দেখানো হয় তাকে।

চলতি মৌসুমে ৪৪ বছর বয়সী জাভির এই দ্বিতীয় লাল কার্ড দেখার ঘটনা। ধারণা করা হচ্ছিল, হয়তো তিন ম্যাচের নিষেধাজ্ঞা পেতে পারেন তিনি। সেক্ষেত্রে তিনি আগামী মাসে এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে ডাগআউটে থাকতে পারতেন না। তবে কেবল দুই ম্যাচ নিষিদ্ধ হওয়ায় এল ক্লাসিকোতে বার্সার ডাগ আউটে দেখা যাবে তাকে।

তবে জাভির দুই ম্যাচের নিষেধাজ্ঞার কথা বৃহস্পতিবার জানিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। একই সঙ্গে তাকে ৬০০ ইউরো ও ক্লাবকে ৭০০ ইউরো জরিমানাও করা হয়েছে।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর লা লিগায় লাস পালমাস ও কাদিজের বিপক্ষে ম্যাচে জাভিকে পাবে না বার্সেলোনা। কোচের এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করতে পারবে বার্সেলোনা।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন