বিজ্ঞাপন

‘মানুষ উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে’

March 22, 2024 | 8:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ক্ষমতাসীনদের দৌরাত্ম এবং দাপটে মানুষ চরম উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে বলে অভিযোগ করেছন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, শেরপুর জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেলসহ স্থানীয় বিএনপির ২২ নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল এ বিবৃতি দেন।

তিনি বলেন, ‘সরকার তাদের অনৈতিক ক্ষমতাকে পাকাপোক্ত করতে সারাদেশে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর যে জুলুম চালাচ্ছে তার আরও একটি নজির স্থাপন হল মাহমুদুল হক রুবেলসহ ২২ জন নেতা-কর্মীর জামিন নামঞ্জুর ও কারাগারের পাঠানোর মধ্য দিয়ে।’

ফখরুল বলেন, ‘রোজার প্রাক্কালে গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি এবং সুপেয় পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির লাগামহীন চড়ামূল্যে যখন মানুষ চোখে অন্ধকার দেখছে তখন সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতৃবৃন্দকে নিত্যনতুন মিথ্যা মামলায় আটকসহ জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণ অব্যাহত রেখেছে। ক্ষমতাসীনদের দৌরাত্ম এবং দাপটে মানুষ চরম উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সকল অপকর্মকে আড়াল করতেই সরকার নতুন করে জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে। অপরাধ না করেও মিথ্যা মামলায় আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে। আইনের শাসনহীন এই দেশে নিরপরাধ মানুষ নিপীড়নের শিকার হচ্ছেন। ৭ জানুয়ারির নির্বাচনের পর ফ্যাসিস্ট আওয়ামী কতৃর্ত্ববাদী সরকার আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে।’

সারাবাংলা/এজেড/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন