বিজ্ঞাপন

ঈদযাত্রা: ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু রোববার

March 23, 2024 | 3:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে রোববার (২৪ মার্চ) থেকে। এবারও শতভাগ টিকিট বিক্রি হবে অনলাইনে। প্রতিবছর পাঁচ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম সাত দিনের টিকিট বিক্রি করবে রেলওয়ে।

বিজ্ঞাপন

জানা গেছে, রোববার সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট (https://eticket.railway.gov.bd/) ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি করা হবে। এদিন টিকিট কেটে ৩ এপ্রিল যাতায়াত করতে পারবেন। ৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৫ মার্চ; ৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৬ মার্চ; ৬ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৭ মার্চ; ৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৮ মার্চ; ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৯ মার্চ এবং ৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৩০ মার্চ।

অন্যদিকে, ঈদ শেষ করে ফিরে আসার জন্য ৩ এপ্রিল থেকে টিকিট বিক্রি শুরু হবে। ১৩ এপ্রিল যাতায়াতের টিকিট পাওয়া যাবে ৩ এপ্রিল, ১৪ এপ্রিল যাতায়াতের টিকিট কাটতে হবে ৪ এপ্রিল, ১৫ এপ্রিল যাতায়াতের জন্য টিকিট কাটতে হবে ৫ এপ্রিল, ১৬ এপ্রিল যাতায়াতের জন্য টিকিট কাটতে হবে ৬ এপ্রিল, ১৭ এপ্রিল যাতায়াতের জন্য টিকিটি কাটতে হবে ৭ এপ্রিল এবং ১৮ এপ্রিল ভ্রমণের জন্য ৮ এপ্রিল টিকিট কাটতে হবে এবং ১৯ এপ্রিল ভ্রমণের জন্য টিকিট কাটতে হবে ৯ এপ্রিল।

আর এবারও বিশেষ ব্যবস্থাপনায় ঈদের অগ্রীম ও ফেরত টিকিট বিক্রি করা হবে ২৪ মার্চ থেকে ঈদ যাত্রার ১০ দিন আগে আন্ত:নগর ট্রেনের টিকিট। এবারও নিবন্ধনছাড়া কোনো টিকিট বিক্রি করা হবে না।

বিজ্ঞাপন

ঈদে ঘরমুখো যাত্রীদের সুবিধার্থে টিকিট ক্রয় সহজলভ্য করার লক্ষ্যে পশ্চিমাঞ্চলে চলাচলরত সকল আন্ত:নগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে আর পূর্বাঞ্চলে যাতায়াতের জন্য সকল আন্ত:নগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি শুরু করা হবে। এবারও একজন যাত্রী ঈদে অগ্রিম টিকিট ও ফেরত যাত্রার টিকিট উভয় ক্ষেত্রে সর্বোচ্চ একবার এবং প্রতি ক্ষেত্রে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। একজন নিবন্ধনকৃত যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহযাত্রীদের এনআইডি/জন্মনিবন্ধন নম্বর ইনপুট দেওয়ার ব্যবস্থা থাকবে।

এবারও ঈদ উপলক্ষ্যে অতিরিক্ত চাহিদা মেটাতে মোট ৫২ জোড়ার সঙ্গে বিশেষ ১৬টি যাত্রীবাহী ট্রেন যোগ হবে। এছাড়া বিনা টিকিটে ভ্রমণ, রেলে নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন