বিজ্ঞাপন

ত্রাণ নিতে আসা ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের হামলা, নিহত ১৯

March 24, 2024 | 12:39 pm

আন্তর্জাতিক ডেস্ক

গাজার দক্ষিণ-পূর্বে ত্রাণের অপেক্ষায় থাকা বেসামরিক নাগরিকদের ওপর হামলা চালিয়ে ইসরাইলের সেনাবাহিনী। এতে অন্তত ১৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এবং মিডিয়া অফিস। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

গাজার মিডিয়া অফিস শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, ‘আল-কুয়েত গোলচত্বরের কাছে আটা ও ত্রাণের জন্য হাজার হাজার মানুষ অপেক্ষা করছিলেন। তখন আরেকটি গণহত্যা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে ১৯ জন নিহত এবং ২৩ জন বেসামরিক নাগরিককে আহত হয়েছেন।’

ওই বিবৃতিতে আরও বলা হয়, ইসরাইলি সেনাবাহিনী ট্যাঙ্ক ও মেশিনগান দিয়ে অভুক্ত লোকদের দিকে গুলি চালায়, যারা আটা এবং ত্রাণের ব্যাগগুলোর জন্য অপেক্ষা করছিল। এমন একটি জায়গায় যা কোনো ঝুঁকি সৃষ্টি করেনি।

গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, ‘বেসামরিক নাগরিকদের উপর ভারী যান দিয়ে গুলি চালানো হয়েছে’। আহতদের নিকটবর্তী আহলি আরব হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু গাজার স্বাস্থ্যসেবা ব্যবস্থা প্রায় ভেঙে পড়ার কারণে অনেককে বাইরে খোলা আকাশের নিচে চিকিত্সা দেওয়া হয়।

বিজ্ঞাপন

এদিকে গাজায় ইসরাইলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩২ হাজার ১৪২ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে নারী ও শিশুদের সংখ্যাই বেশি। এছাড়া আহত হয়েছেন অন্তত ৭৪ হাজার ৪১২ জন।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা আশ্চর্যজনকভাবে ইসরাইলে হামলা চালায়। এতে করে অন্তত ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়। এছাড়া ২৫৩ জনকে জিম্মি করে। এরপরই হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে গাজায় হামলা শুরু করে ইসরাইল। তবে এই হামলায় নিরীহ ফিলিস্তিনিরাই নিহত হচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন