বিজ্ঞাপন

ঈদের আগেই নিখোঁজ স্বজনদের ফিরিয়ে দেওয়ার দাবি

May 26, 2018 | 4:31 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দেশের বিভিন্ন স্থান থেকে নিখোঁজ হওয়া ব্যক্তিদের আগামী ঈদ-উল-ফিতরের আগে ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন তাদের স্বজনরা।

শনিবার (২৬ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মায়ের ডাক’-এর ব্যানারে ওই মানববন্ধন করেন তারা। মানববন্ধনে নিখোঁজ ব্যক্তিদের খুঁজে বের করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের সঙ্গে মানববন্ধনে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও মানবাধিকারকর্মী নূর খান লিটন।

বিজ্ঞাপন

মাহমুদুর রহমান মান্না বলেন, নিখোঁজদের ফিরিয়ে দেওয়ার দাবিতে এর আগেও কয়েকবার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন হয়েছে। কিন্তু তাতে কোনো ফল আসেনি। নিখোঁজদের স্বজনরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা কোনো নেতার কাছে গেলে তাদের কথা শোনা হয় না। উল্টো তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়।’

এ ছাড়াও অবিলম্বে নিখোঁজদের খুঁজে বের করে তাদের স্বজনদের কাছে ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহ্বান জানান মাহমুদুর রহমান মান্না।

চলমান মাদকবিরোধী অভিযানে নিহতদের বিষয়ে মাহমুদুর রহমান বলেন, মাদকবিরোধী অভিযানের নামে ৯ দিনে ৫৪ জন মানুষকে গুলি করে মেরেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযোগ প্রমাণ ছাড়া এভাবে গুলি করে হত্যা করার অধিকার কারও নেই। তিনি অভিযোগ করেন, প্রকৃতপক্ষে যারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত তারা ধরা ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে।

বিজ্ঞাপন

মানবাধিকারকর্মী নূর খান লিটন বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে পুলিশ ও র‌্যাব পরিচয় দিয়ে অনেককে তুলে নিয়ে যাওয়া হয়েছে। স্বজনরা যখন তাদের খুঁজতে গেছেন কেউ সহযোগিতা করেননি বরং তাদের উপহাস করা হয়েছে। নিখোঁজ ব্যক্তিদের দ্রুত খুঁজে বের করে স্বজনদের কাছে ফিরিয়ে দিতে হবে।

সারাবাংলা/টিআর/আইএ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন