বিজ্ঞাপন

কক্সবাজারে অপহৃত অটোরিকশা চালককে ৪ দিন পর উদ্ধার, আটক ১

March 26, 2024 | 11:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: শহরের কলাতলী থেকে অপহৃত সিএনজি অটোরিকশা চালক জাহেদ হোসাইনকে (২৫) চার দিন পর হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে র‌্যাব-১৫। এ সময় ঘটনাস্থল থেকে অপহরণকারী চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৫ মার্চ) মধ্যরাতে রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালীর গহীন পাহাড়ি এলাকা থেকে অপহৃত অটোরিকশা চালককে উদ্ধার করা হয়। মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে এ তথ্য জানান র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম।

অপহৃত জাহেদ হোসাইন উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের গায়ালামারা এলাকার ছিদ্দিক আহমদের ছেলে। আর আটক মোহাম্মদ শাহাব উদ্দিন ওরফে ইকবাল (২৮) রামু উমখালী এলাকার বাসিন্দা মৃত আব্দুল হাকিমের ছেলে।

ঘটনার দিন অপহৃত চালকের বড় ভাই ছৈয়দ হোসেন জানিয়েছিলেন, বৃহস্পতিবার (২১ মার্চ) রাত ৮টার দিকে এক নারী ও এক পুরুষ যাত্রী সেজে তার ভাই জাহেদের অটোরিকশা কলাতলী থেকে রামুর কলঘর বাজার যাওয়ার জন্য ভাড়া করে। গাড়িটি লিংকরোড এলাকায় পৌঁছানোর পর জাহেদকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করা হয়। পরবর্তী সময়ে জাহেদের ব্যবহৃত মোবাইল থেকেই পরিবারকে একাধিকবার ফোন করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

বিজ্ঞাপন

সর্বশেষ অপহরণকারীরা জানায়, সোমবার (২৫ মার্চ) রাতের মধ্যে অর্থ না দিলে জাহেদকে কেটে টুকরো টুকরো করে লাশ পাঠিয়ে দেওয়া হবে। এমন পরিস্থিতিতে তারা র‍্যাবের শরণাপন্ন হন।

কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম জানান, অপহরণের পর থেকেই তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে র‍্যাবের অভিযানে শুরু হয়। এ সময় পাহাড়-অরণ্যবেষ্টিত এলাকায় অপহরণকারীদের অবস্থান চিহ্নিত করে কয়েক’শ গ্রামবাসীকে সঙ্গে নিয়ে তাদের আস্তানা ঘিরে ফেলে। পরে সেখানে ব্লক রেইড অভিযান পরিচালনা শুরু করে র‍্যাব।

শামীম আরও জানান, এক পর্যায়ে সোমবার রাতে অভিযানকারীদের উপস্থিত আঁচ করতে পেরে অপহৃত জাহেদকে সেখানে রেখেই সটকে পড়েন অপহরণকারী চক্রের বেশিরভাগ সদস্য। এ সময় দুর্গম পাহাড়ি ঢাল থেকে হাত-পা বাঁধা অবস্থায় জাহেদকে উদ্ধারের পাশাপাশি এক অপহরণকারীকে হাতে-নাতে আটক করা হয়।

বিজ্ঞাপন

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ‘এ ব্যাপারে অপহৃতের স্বজনরা বাদী হয়ে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করেছেন। আটককে থানায় সোপর্দ করা হয়েছে। কক্সবাজার থেকে অপহরণ মুক্তিপণের এই চক্র নির্মূলে র‍্যাবের তৎপরতা অব্যাহত থাকবে।’

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন