বিজ্ঞাপন

মন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন ও ট্রেইনি চিকিৎসকদের

March 28, 2024 | 6:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বেতন-ভাতা বাড়ানো ও বকেয়া বেতন পাওয়ার দাবিতে আন্দোলন শুরু করেছিলেন সারাদেশের ইন্টার্ন চিকিৎসক ও পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা। স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন তাদের দাবি-দাওয়ার সঙ্গে একমত পোষণ করে দ্রুত তা পূরণের আশ্বাস দিলে চিকিৎসকরা সেই আন্দোলন স্থগিত করেছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্বাস্থ্যমন্ত্রীর ইন্টার্ন ও পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের আন্দোলন ইস্যুতে কথা বলেন। ঈদুল ফিতরের আগেই বকেয়া বেতন পাওয়া ও দ্রুতই তাদের বেতন-ভাতা বাড়ানোর আশ্বাস দেন তিনি। এর পরিপ্রেক্ষিতে আন্দোলনকারীরা আন্দোলন স্থগিত করেন।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা বেশ কিছুদিন ধরে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করছেন। আমি মনে করি, তাদের দাবি যৌক্তিক। তাদের আন্দোলনের সঙ্গে আমিও একমত। কারণ যেভাবে দ্রব্যমূল্য বেড়েই চলেছে, তাতে তাদের বেতন-ভাতা বাড়ানো দরকার।

বৃহস্পতিবার কেন্দ্রীয় শহিদ মিনারে জড়ো হন আন্দোলনরত ইন্টার্ন ও পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা। ছবি: সারাবাংলা

মন্ত্রী বলেন, ইন্টার্ন চিকিৎসকরা অনেক পরিশ্রম করে রোগীদের চিকিৎসা দিয়ে থাকেন। বড় বড় চিকিৎসকরা রাউন্ড দেন, চিকিৎসা দেন। কিন্তু পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্নরা সবসময় রোগীদের পাশে থাকেন।

বিজ্ঞাপন

ডা. সামন্ত আরও বলেন, চিকিৎসকদের চলমান আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রী সঙ্গে আমি নিজেই কথা বলেছি। কাগজপত্র দেখিয়েছি। প্রধানমন্ত্রী আমাকে আশ্বাস দিয়েছেন, আন্দোলনের দাবি-দাওয়া দেখবেন। আশা করি তারা বেতন-ভাতা পেয়ে যাবেন। আন্দোলনরত চিকিৎসকরাও কাজে ফিরে যাবেন বলে আমাদের সঙ্গে একমত হয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন ও পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা আন্দোলন স্থগিত করেছেন। ছবি: সারাবাংলা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসের পর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. সাদেকুল ইসলাম বলেন, স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আমরা আন্দোলন প্রত্যাহার করে নিয়েছি। মন্ত্রী আমাদের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। এক মাসের মধ্যে আমাদের বেতন-ভাতা বাড়ানো হবে বলে জানিয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসক অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মো. জাবের হোসেন বলেন, স্বাস্থ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন, ঈদের আগেই আমাদের বকেয়া বেতন দেওয়া হবে। তিনি (স্বাস্থ্যমন্ত্রী) প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন বলে আমাদের জানিয়েছেন। বলেছেন, এক মাসের মধ্যে আমাদের বেতন-ভাতা বাড়বে। এ কারণে আমরা আপাতত আন্দোলন থেকে সরে এসেছি।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রোমাঞ্চকর ক্লাসিকো জিতে লিগ শিরোপায় এক হাত রিয়ালেরসহকারী শিক্ষক নিয়োগ: ৩য় গ্রুপের সংশোধিত ফল প্রকাশবাংলাদেশের শ্রম অধিকারের উন্নয়ন চায় যুক্তরাষ্ট্রপরিবেশবান্ধব অবকাঠামো নির্মাণের নির্দেশ গণপূর্তমন্ত্রীরতাপপ্রবাহে বিদ্যুতের চাহিদা ছাড়াতে পারে ১৭০০০ মেগাওয়াটশিল্পকলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী শিল্প উৎসব শুরু শুক্রবারঅর্থ আত্নসাৎ: সোনালী লাইফের পর্ষদ সাসপেন্ড করে প্রশাসক নিয়োগমেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদডেমরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষ, গার্মেন্টস কর্মকর্তা নিহত‘সমবায় সমিতিতে কৃষিকে অগ্রাধিকার দিলে মানুষ সুফল পাবে’ সব খবর...
বিজ্ঞাপন