বিজ্ঞাপন

গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে অবরোধ, শ্রমিকদের বিক্ষোভ

March 28, 2024 | 10:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুর জেলার শ্রীপুরে বেতন বৃদ্ধি ও ঈদে পুরো বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে শ্রীপুর উপজেলার জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলস লিমিটেড নামের কারখানার এ ঘটনা ঘটে। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে নিলে উত্তেজিত শ্রমিক পুলিশকে লক্ষ করা ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। সে সময় পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ে উত্তেজিত শ্রমিকদের সরিয়ে দিলে বিকেল সাড়ে ৩টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

শ্রমিকরা জানায়, দীর্ঘদিন যাবত জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলে চাকরি করে আসছেন তারা। কিন্তু কারখানায় কর্তৃপক্ষকে দীর্ঘদিন যাবৎ বলার পরও কর্তৃপক্ষ সরকার নির্ধারিত নতুন কাঠামোতে বেতন দিচ্ছে না। এ ছাড়াও সঠিক সময়ে পরিশোধ করা হয় না, নির্ধারিত ঈদ বোনাসের চাইতে কম বোনাস দেওয়া হয়।

মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মাহবুব মোর্শেদ বলেন, ‘শিল্প পুলিশের পাশাপাশি মাওনা হাইওয়ে পুলিশ শ্রমিকদের শান্ত করে মহাসড়ক থেকে সড়িয়ে দিয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন