বিজ্ঞাপন

হিজবুল্লাহর বিরুদ্ধে অভিযান বাড়ানোর ঘোষণা ইসরাইলের

March 30, 2024 | 10:26 am

আন্তর্জাতিক ডেস্ক

লেবানন ভিত্তিক সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর বিরুদ্ধে ইসরাইলের সামরিক বাহিনী অভিযান বাড়াবে বলে জানিয়েছে দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট। সিরিয়া ও লেবাননে হামলা চালানোর কয়েক ঘণ্টা পর এই ঘোষণা দিলেন তিনি। এদিকে গাজায় চলমান ইসরাইলি হামলায় নিহতে সংখ্যা বেড়ে ৩২ হাজার ৬২৩ জনে দাঁড়িয়েছে। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

ইয়োভ গ্যালান্ট বলেন, ইসরায়েলি সামরিক বাহিনী হিজবুল্লাহর বিরুদ্ধে অভিযান বাড়াবে। ‘বৈরুত, দামেস্ক এবং আরও দূরে যেখানেই সংগঠনটি তার কার্যক্রম পরিচালনা করবে, আমরা সেখানেই পৌঁছাব।’

এদিকে গত ২৪ ঘণ্টায় গাজা জুড়ে ইসরাইলি হামলায় অর্ধশত ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে একটি স্পোটর্স সেন্টারে হামলা চালিয়ে ১৫ জনকে হত্যা করে ইসরাইল। এই কেন্দ্রটিতে প্রায় শতাধিক যুদ্ধ-বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিয়েছিলেন।

প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট সোসাইটি (পিআরসিএস) জানিয়েছে, গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইলি সামরিক বাহিনীর হামলায় সংস্থাটির ২৬ জন কর্মী নিহত হয়েছেন। এর মধ্যে ১৫ জন সক্রিয়ভাবে চিকিৎসার দায়িত্ব পালন করার সময় ইসরাইলি হামলার শিকার হয়েছিলেন।

বিজ্ঞাপন

এদিকে সমালোচনা করলেও ইসরাইলকে বিলিয়ন ডলারের বোমা ও যুদ্ধবিমান পাঠানোর ঘোষণা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

এদিকে গাজায় ইসরাইলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩২ হাজার ৬২৩ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে নারী ও শিশুদের সংখ্যাই বেশি। এছাড়া আহত হয়েছেন অন্তত ৭৫ হাজার ৯২ জন।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা আশ্চর্যজনকভাবে ইসরাইলে হামলা চালায়। এতে করে অন্তত ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়। এছাড়া ২৫৩ জনকে জিম্মি করে। এরপরই হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে গাজায় হামলা শুরু করে ইসরাইল। তবে এই হামলায় নিরীহ ফিলিস্তিনিরাই নিহত হচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন